১১তম আন্তর্জাতিক শো-আগামীকাল থেকে শুরু হচ্ছে “আন্তর্জাতিক পোল্ট্রি সেমিনার”

ফোকাস ডেস্ক:আগামীকাল ৫ মার্চ ২০১৯, মঙ্গলবার ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে উপমহাদেশে পোল্ট্রিখাতের সবচেয়ে বড় আয়োজন-১১তম আন্তর্জাতিক শো ও পোল্ট্রি সেমিনারের প্রথম অধ্যায় “আন্তর্জাতিক পোল্ট্রি সেমিনার”-এর উদ্বোধনী অনুষ্ঠান। ৫ মার্চ থেকে ৯ মার্চ পাঁচ দিনব্যাপি অনুষ্ঠানের মূল লক্ষ্য হচ্ছে-পোল্ট্রি শিল্পে বিজ্ঞান ও প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে পুষ্টি ও প্রাণিজ আমিষের চাহিদা পূরণ করা। এবারের স্লোগান: পোল্ট্রি ফর হেলদি লিভিং। সেমিনারে অংশ নিচ্ছেন ১৫টি দেশের পোল্ট্রি বিজ্ঞানী ও বিশেষজ্ঞগণ। ৫ ও ৬ মার্চ এ দু’দিন উপস্থাপিত হবে মোট ৯৯টি সায়েন্টিফিক পেপার। এর মধ্যে ওরাল প্রেজেন্টেশন থাকবে ৪৫ টি এবং পোষ্টার প্রেজেন্টেশন ৫৪ টি।

“আন্তর্জাতিক পোল্ট্রি সেমিনার-২০১৯”-এর উদ্বোধনী অনুষ্ঠানটি শুরু হবে সকাল ৯.৩০ টায় হোটেল লা মেরিডিয়ানে। উপস্থিত থাকবেন ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশনের গ্লোবাল প্রেসিডেন্ট প্রফেসর ড. নিং ইয়াং, ওয়াপসা-বাংলাদেশের সভাপতি জনাব শামসুল আরেফিন খালেদ, বিপিআইসিসি’র সভাপতি জনাব মসিউর রহমান। দুপুর ২টায় অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পুষ্টিবিদ, পোল্ট্রি ব্রিডিং ও জেনেটিকসের বিশ্বখ্যাত বিজ্ঞানী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষকদের সাথে গণমাধ্যমের সাংবাদিকদের মতবিনিময়।

উল্লেখ্য যে, সেমিনারে এমন ১৩ জন বিজ্ঞানী ও গবেষক এবার বাংলাদেশে আসছেন যাদের ইউরোপ-আমেরিকার অনেক বড় বড় পোল্ট্রি শো’তেও পাওয়া যায়না। ফলে পোল্ট্রির পুষ্টি ও ব্যবস্থাপনা এবং পোল্ট্রি ব্রিডিং ও জেনেটিকস নিয়ে যে কোন প্রশ্নের উত্তর সরাসরি আপনারা তাদের কাছ থেকে পাবেন বলে আয়োজকরা আশা করছেন। 

escort izmir