মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর সাথে বিএলএস নেতৃবৃন্দের মত বিনিময়

এগ্রিলাইফ২৪ ডটকম:গত ৯ই মার্চ ২০১৯ইং ঢাকায় মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর বাসভবনে বাংলাদেশ লাইভস্টক সোসাইটির নেতৃবৃন্দ সাক্ষাৎ করেন। বাংলাদেশ লাইভস্টক সোসাইটি (বিএলএস) দেশের প্রাণিসম্পদ খাতে সস্পৃক্ত সকল পর্যায়ের কর্মী বাহিনীর মধ্যে সেতুবন্ধন রচনার লক্ষ্যে ২০১২ সালে যাত্রা শুরু করে এ যাবৎ শতাধিক আজীবন সদস্য ও সহস্রাধিক সদস্য হতে প্রায় ১০০০ জন অংশগ্রহণকারী নিয়ে পরপর ৩ বার সফলভাবে অ্যাওয়ার্ড প্রদান, সেমিনার ও পোল্ট্রি-লাইভস্টক মেলা সম্পন্ন করেছে।

এরই ধারাবাহিকতায় বাংলদেশ লাইভস্টক সোসাইটির উদ্যোগে আগামী ০৯ নভেম্বর ২০১৯ শনিবার সিল্ক সিটি, শিক্ষা নগরী হিসাবে খ্যাত রাজশাহীতে ৪র্থ লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার এবং লাইভস্টক ও পোল্ট্রি মেলা-২০১৯ অনুষ্ঠিত হতে যাচ্ছে। লাইভস্টক সোসাইটির মিলন মেলা উপলক্ষে একটি স্মরণিকাও প্রকাশ হতে যাচ্ছে। এছাড়াও দিনব্যাপী অনুষ্ঠানে, উদ্বোধনী পর্ব, অ্যাওয়ার্ড প্রদান, সোসাইটির প্রতিবেদন প্রতিপাদ্য বিষয়ের উপর সেমিনার এবং সবুজ লাইভস্টক ভিলেজ ও নলগোলা, আশরাফের মোড়, পবা, রাজশাহীতে পোল্ট্রি মেলার আয়োজন থাকছে।

এ উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মো: আশরাফ আলী খান খসরু, এম পি মহোদয়ের সাথে তাঁর বাসভবনে বিএলএস এর সভাপতি ও প্রাক্তন সভাপতি ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয, প্রফেসর ড. মো: জালাল উদ্দিন সরদার, এবং সাধারণ সম্পাদক বিএলএস ও ডেপুটি চীফ ভেটেরিনারিয়ান, রাজশাহী বিশ্ববিদ্যালয় একান্ত সাক্ষাৎকার করেন।

সাক্ষাতে মন্ত্রী মহোদয়কে বিএলএস এর কার্যক্রম ও পরিধি সম্পর্কে  অবহিত করা হয়। আগামী ৪র্থ লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার এবং লাইভস্টক ও পোল্ট্রি মেলা-২০১৯ সম্পর্কে বিস্তারিত অবহিত পুর্বক উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার ব্যাপারে তাঁর সদয় সম্মতি কামনা করলে তিনি সানন্দে আমন্ত্রণ গ্রহণ করেন।

এর পূর্বে বিএলএস এর নেতৃবৃন্দ প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. হিরেশ রঞ্জন ভৌমিক ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. নাথু রাম সরকার এর সাথে সাক্ষাৎ করে অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি গ্রহণ করেন।

উল্লেখ্য যে, আগামী ৪র্থ লাইভস্টক অ্যাওয়ার্ড সেমিনরে মূল প্রবন্ধ উপস্থাপনা করবেন ড. মো: মাহফুজুল বারী, পরিচালক, ইনডিসিপ্লিনারি ইনস্টিটিউট অব ফুড সিকিউরিটি, বাংলাদেশ কৃষিবিশ^বিদ্যালয়, ময়মনসিংহ।

escort izmir