আগামীকাল থেকে শুরু হচ্ছে "FCM 9th Agrotech Bangladesh'2019"

রাজধানী প্রতিবেদক:আগামীকাল ৪ এপ্রিল রোজ বৃহস্পতিবার থেকে "FCM 9th Agrotech Bangladesh'2019" শুরু হতে যাচ্ছে। রাজধানীর কুড়িল বিশ্বরোড সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় তিনদিনব্যাপি (৪-৫-৬ এপ্রিল) দেশের সর্ববৃহৎ কৃষি শিল্প প্রদর্শনীটি যৌথভাবে আয়োজন করছে পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া এবং লিমরা ট্রেড ফেয়ারস্ এন্ড এক্সিবিশনস্ প্রাইভেট লিমিটড। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব মোঃ তাজুল ইসলাম এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলা ১১ টায় এর উদ্বোধন করবেন বলে জানা গেছে।

প্রদর্শনীতে রাইস মিল, ফিড মিল, সাইলো, ফ্লাওয়ার মিল, অয়েল ও ডাল মিল, কোল্ড স্টোরেজ, বেকারী আইটেম, ফুড প্রসেসিং ও প্যাকেজিং মেশিনারি, ইঙ্কজেট প্রিন্টার, বার কোড প্রযুক্তি, পানি পরিশোধন প্রযুক্তি, পানির পাম্প, ল্যাব ইকুইপমেন্ট, ফিড ইগ্রিডিয়েন্ট, ট্রাক্টর ও হারভেস্টরসহ কৃষি সংশ্লিষ্ট যন্ত্রাংশ, উপকরণসহ আধুনিক প্রযুক্তি ও সেগুলোর তথ্য জানতে পারবেন আগত দর্শনার্থিরা।

বাংলাদেশে কৃষিশিল্পকে সমৃদ্ধ করার লক্ষ্যে এই প্রদর্শনীতে ক্রেতা, পরিবেশক ও উদ্যোক্তাগণ কৃষির আনুষঙ্গিক উপকরণ ও নতুন নতুন প্রযুক্তির সাথে পরিচিত হতে পারবেন। উৎপাদক ও ভোক্তার সরাসরি সাক্ষাৎ ও আলাপচারিতায় প্রদর্শনীটি একটি ওয়ান স্টপ প্লাটফর্ম হিসেবে কাজ করবে যা বাংলাদেশের কৃষি শিল্প সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করে আয়োজকরা।

দেশের কৃষি শিল্প সংশ্লিস্টরা মনে করেন শিল্প কল কারখানা গড়ে তুলতে জানতে হবে তার আধুনিক প্রযুক্তি সম্পর্কে। আর সেই প্রযুক্তি সম্পর্কে পূর্ণ ধারণা মিলবে এ প্রদর্শনীতে। আয়োজকরা উল্লেখ করেন, দেশ বিদেশের উদ্যোক্তা, ব্যবসায়ীদের মধ্যে একটা সেতুবন্ধন তৈরি হবে প্রদর্শনীটির মাধ্যমে। পণ্যের মান, দাম ও গুণাগুন জানতে হলে একাধিক প্রতিষ্ঠানের যে সংশ্লিষ্টতা থাকতে হয় তারও অভাব মেটাবে এ প্রদর্শনী।

প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল ১০.০০ থেকে সন্ধ্যা ৭.০০ পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

escort izmir