আন্তর্জাতিক কৃষি প্রযুক্তি মেলায় উদ্যোক্তাদের উপচে পড়া ভিড়

রাজধানী প্রতিবেদক:দেশীয় ও আন্তর্জাতিক বাজার সম্প্রসারণের লক্ষ্যে কৃষি শিল্প উদ্যোক্তাদের পণ্য ও সেবা নিয়ে আয়োজিত ৯ম আন্তর্জাতিক কৃষি প্রযুক্তি "Agro Tech Bangladesh-2019"-মেলার আজ ছিল ২য় দিন। শুক্রবার ছুটির দিন হওয়ায় দর্শনার্থীদের ছিলো উপচে পড়া ভিড়। পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতায় পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া এবং লিমরা ট্রেড ফেয়ারস্ এন্ড এক্সিবিশনস্ প্রাঃ লিঃ, ঢাকা যৌথ উদ্যোগে আন্তর্জাতিক কনভেনশন সিটি, বসুন্ধরা, কুড়িল, ঢাকায় এ মেলা আগামীকাল সমাপ্ত হচ্ছে।  

কৃষি শিল্প ও ব্যবসায়ী উদ্যোক্তারা মনে করেন একটি দেশের কৃষি যতোটা প্রযুক্তিনির্ভর হবে সে দেশের উৎপাদনও ততো বাড়বে। সুতরাং কৃষি প্রযুক্তির সঙ্গে সাধারণ মানুষজনকে পরিচয় করিয়ে দেওয়ার কোনো বিকল্প নেই।  সেদিক থেকে এ ধরনের মেলা সংশ্লিস্ট সকলের কাজে আসবে বলে মনে করেন তারা। যে কোন আন্তর্জাতিক মেলায় ব্যবসার পাশাপাশি আন্তর্জাতিক বাজারে আয়োজক দেশের ভাবমূর্তিও উজ্জল করবে যা আমাদের কৃষি ও সংস্কৃতিকে বহির্বিশ্বের সামনে পরিচিতি লাভে বহুলাংশে সহায়ক হবে বলে আয়োজকরা মনে করছেন।

"Agro Tech Bangladesh-2019"-মেলায় আধুনিক কৃষি প্রযুক্তির সকল ক্ষেত্রে বিশেষত: Agro Machinery and Seed Expo, Grain Tech Expo, Dairy & Poultry Expo, Beverage Foods & Technology Expo, Renewable Energy and Light Engineering Expo ইত্যাদি অন্তর্ভূক্ত রয়েছে। আন্তর্জাতিক এ মেলায় প্রযুক্তি প্রদর্শনের পাশাপাশি গবেষক, প্রস্তুতকারক, সরবরাহকারী, সম্প্রসারণ কর্মী এবং প্রযুক্তি ব্যবহারকারী ও কৃষকদের মিলন মেলায় পরিণত হয়েছে।

escort izmir