বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে আস্থার সম্পর্ক আরো দৃঢ় হয়েছে-কৃষিমন্ত্রী

ফোকাস:রাশিয়ার সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক ১৯৭২ সালের ২৫ জানুয়ারি থেকে চলমান রয়েছে। বর্তমানে রাশিয়ার সঙ্গে বাংলাদেশের ঘনিষ্ঠ সামরিক, অর্থনৈতিক ও রাজনৈতিক সম্পর্ক রয়েছে। বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে আস্থার সম্পর্ক আরো দৃঢ় হয়েছে। বাংলাদেশের উন্নয়নে রাশিয়ার সাথে মিলে মিশে কাজের প্রয়াস অব্যাহত থাকবে। রুশ বিনিয়োগকারিদের বাংলাদেশের কৃষিখাত পরিদর্শন করার আমন্ত্রন জানান।

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর  রাজ্জাক এমপি’র সাথে বৃহস্পতিবার (১১ এপ্রিল) মন্ত্রণালয় তার অফিস কক্ষে রাশিয়ার রাষ্ট্রদূত H.E Mr.Alexander Ignatov (আলেকজান্ডার ইগনাতভ) এর নেতৃত্বে এক প্রতিনিধি দলে সাথে সাক্ষাত কালে এসব কথা বলেন। এসময় মন্ত্রী বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে তৎকালীন সোভিয়েত ইউনিয়নের অবদানের কথাও স্মরণ করেন।

বাংলাদেশের ক্রমবর্ধমান উন্নয়নের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, ‘বর্তমানে বাংলাদেশের উন্নয়নের ধারা আরো দ্রুত এগিয়ে নিতে সকল সেক্টর দ্রুত ডিজিটালাইজ করতে হবে।’ রাশিয়া বাংলাদেশের সকল উন্নয়ন কার্যক্রমের অংশীদার হতে প্রস্তুত বলে তিনি উল্লেখ করেন। আলুসহ অন্যান্য কৃষিপণ্য রপ্তানীর ক্ষেত্র রাশিয়া বাংলাদেশ যৌথভাবে কাজ করবে। রাশিয়া বাংলাদেশের সকল উন্নয়ন কার্যক্রমের অংশীদার হতে প্রস্তুত বলে তিনি জানান। এসময় কৃষি মন্ত্রীকে রাশিয়া পরিদর্শনের আহবান জানান।
    
Mr.Mikhail Potapov, DG jsc Foreign Economic Corporation Prodingtorg Subordinated to Ministry of Agriculture of the Russia (জনাব মিখাইল পটাপোভ, ডিজি জেএসসি ফরেন ইকোনমিক কর্পোরেশন প্রডডিংটর্গ, কৃষি মন্ত্রণালয়ের,রাশিয়া) ,Mr.Aleksandr Moskalenko, Head of Foreign Trade JSC Prodingtorg (জনাব আলেকজান্ডার মোস্কালেনকো, বিভাগের প্রধান, বৈদেশিক বাণিজ্য, জেএসসি প্রডডিংটর্গ),Mr.Mia Sattar, Presedent National group Russia(মিয়া সাত্তার, সভাপতি, রাশিয়া জাতিয়া গ্রুপ),Md. Amiruzzaman, Managing Director National group Bangladesh and Local representative of JSC Prodingtorg  (মোঃ আমিরুজ্জামান, ব্যবস্থাপনা পরিচালক জাতীয় গ্রুপ বাংলাদেশ এবং স্থানীয় প্রতিনিধি জেএসসি প্রডডিংটর্গ)

escort izmir