দেশের ফিড ইন্ডাষ্ট্রির জন্য সুখবর নিয়ে এলো সিগমা বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক:দেশের ফিড ইন্ডাষ্ট্রির জন্য সুখবর নিয়ে এলো সিগমা বাংলাদেশ। দেশের ফিডমিলগুলিতে নিরবিচ্ছিন্নভাবে ফিড এডিটিভস্ সরবরাহ নিশ্চিত করতে অত্যাধুনিক সব সুযোগ সুবিধা নিশ্চিত করে সম্প্রতি সিগমা বাংলাদেশ আন্তর্জাতিকমানের একটি ওয়্যার হাউজ উদ্বোধন করলো।

ঢাকা সিলেট হাইওয়ের নরসিংদীর সাহেপ্রতাপে স্থাপিত চমৎকার যোগাযোগ সুবিধা সম্পন্ন এ ওয়্যার হাউজটি অফিস সহ মোট ১১,৫০০ স্কয়ার ফিট পরিধি নিয়ে স্থাপিত। যেখানে সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রণ পরিবেশে ও সার্বক্ষণিক বিদ্যুত সুবিধা সম্পন্ন তিনটি ইউনিটে প্রায় ৬,৪০০ ফিটের ওয়্যার হাউজে রয়েছে ৪৫০ মেট্রিক টনের মতো ফিড এডিটিভস্ সংরক্ষণের সুবিধা। রয়েছে লোডিং-আনলোডিং এর পর্যাপ্ত জায়গা।

এ প্রসঙ্গে বিশ্বখ্যাত নিউট্রিশনাল কোম্পানী Kemin Industries বাংলাদেশের পরিবেশক সিগমা বাংলাদেশ-এর প্রধান নির্বাহি জনাব আনোয়ার হোসেন এগ্রিলাইফ২৪ ডটকমকে বলেন দেশে পোল্ট্রি-মৎস্য ও ডেয়রী শিল্পের পরিধি বাড়ছে। দেশের বিভিন্ন প্রান্তে গড়ে উঠেছে অত্যাধুনিক ফিডমিল। আর এসব ফিডমিলগুলির জন্য প্রয়োজন মানসম্পন্ন ফিড এডিটিভস্ ও কাঁচামাল। ভালোমানের ফিডমিলগুলি সবসময় তাদের ফিডের মান ধরে রাখার জন্য সবসময় উন্নতমানের ফিড এডিটিভস্ ও কাঁচামাল সংগ্রহ করে থাকে। এসব বিবেচনায় সিগমা বাংলাদেশ এ ওয়্যার হাউজটির মাধ্যমে ফিড এডিটিভস্ এর গুণগতমান অক্ষুন্ন রেখে ফিডমিলগুলিতে তাদের পণ্যগুলি সরবরাহ করছে।



উদ্বোধনী দিনে আগত সুধীজনরা ফিড সেক্টরে এধরনের একটি একটি আন্তর্জাতিকমানের ওয়্যার হাউজ দেখে অভিভূত হন। তারা বলেন বর্তমান সময়ে উষ্ণ ও আদ্র আবহাওয়ার কারণে অনেক সময় ফিড এডিটিভস্ এর গুণাগুণ কাংখিত মাত্রায় থাকে না। ফলে নিউট্রিশনিস্টরা সঠিকভাবে ফর্মূলেশনে করলেও খামারী পর্যায়ে ফার্মাররা কাংখিত উৎপাদন পান না। যা ফিডমিল ও খামারী উভয়ের জন্য লোকসান বয়ে আনে। সেদিক থেকে সিগমা বাংলাদেশ-এর এ ধরনের উদ্যোগ নি:সন্দেহে এ সেক্টরের জন্য সুফল বয়ে আনবে। তারা সিগমা বাংলাদেশ-এর উত্তোরোত্তর সাফল্য কামনা করেন।

escort izmir