নওগাঁয় বই উৎসবে ছাত্রছাত্রীদের মধ্যে নতুন বিতরন শুরু হয়েছে

নওগাঁয় বই উৎসবে ছাত্রছাত্রীদের মধ্যে নতুন বিতরন শুরু হয়েছে

কাজী কামাল হোসেন, নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীদের মধ্যে নতুন বই বিতরনের মধ্যে দিয়ে বই উৎসব শুরু হয়েছে। এ বছল জেলায় প্রাথমিক পর্যায়ে ১৩ লাখ ২৯ হাজার ৮৭০ টি এবং মাধ্যমিক পর্যায়ে ৩৪ লাখ ৩৩ হাজার ৯২১টি বই বিতরনের লক্ষ্যমাত্রা নিয়ে বই বিতরন উৎসব শুরু হয়েছে।

জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান প্রাথমিক পর্যায়ে চক এনায়েত সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এবং মাধ্যমিক পর্যায়ে কে ডি সরকারী উচ্চ বিদ্যালয়ে বই উৎসবের উদ্বোধন করেন। এ সময় পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাঃ মোবারুল ইসলাম এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আমিনুল হক মন্ডল উপস্থিত ছিলেন।

প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আমিনুল ইসলাম মন্ডল জানিয়েছেন চলতি শিক্ষাবর্ষে নওগাঁ জেলায় প্রথম শ্রেনীর শিক্ষার্থীদের জন্য ১ লাখ ৮৩ হাজার ১শ ৩৫টি, দ্বিতয়ি শ্রেনীর শিক্ষার্থীদের জন্য ১ লাখ ৭৬ হাজার ৩শ ১টি, তৃতীয় শ্রেনীর শিক্ষার্থীদের জন্য ৩ লাখ ৪৪ হাজার ৩শ ২২টি, চতুর্থ শ্রেনীর শিক্ষার্থীদের জন্য ৩ লাখ ২৬ হাজার ২৮টি এবং পঞ্চম শ্রেনীর শিক্ষার্থীদের জন্য ৩ লাখ ৮৪টি বইয়ের চাহিদা রয়েছে এবং চাহিদার সবগুলো বই পাওয়া গেছে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাঃ মোবারুল ইসলাম জানিয়েছেন চলতি শিক।সা বর্ষে জেলায় মাধ্যমিক পর্যায়ে মোট বইয়ের চাহিদা রয়েছে ৩৪ লাখ ৩৩ হাজার ৯শ ২১টি। এর মধ্যে মাধ্যমিক স্কুল পর্যায়ে ২৪ লাখ ২০ হাজার ৭শ ১৭টি, দাখিল স্তরে ৬ লাখ ৬০ হাজার ৬শ ২০টি এবং এবতেদায়ী পর্যায়ে ৩ লাখ ৫২ হাজার ৫শ ৮৪টি।

এর মধ্যে মাধ্যমিক পর্যায়ে ২৩ লাখ ৯৩ হাজার ৮শ ৬৭টি, দাখিল পর্যায়ে ৫ লাখ ৩৪ হাজার ৪শ ৭০ এবং এবতেদায়ী পর্যায়ে শতভাগ বই সরবরাহ পাওয়া গেছে।  

অপরদিকে ১৬ বিজিবি পরিচালিত সীমান্ত পাবলিক স্কুলে বই বিতরন করেন ১৬ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল খাদেমুল বাশার পিএসসি। এ সময় উপ অধিনায়ক মেজর এটিএম আহসান হাবিব, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন এবং স্কুৃলের প্রধান শিক্ষক গোলাম রসূল সাকলায়েন বক্তব্য রাখেন।

wso shell Indoxploit shell fopo decode hızlı seo googlede üst sıraya çıkmak seo analiz seo nasıl yapılır iç seo nasıl yapılır evden eve nakliyat halı yıkama bmw yedek parça hacklink panel bypass shell hacklink böcek ilaçlama paykasa fiyatları hacklink Google