ময়মনসিংহ বিভাগের শিক্ষার্থীদের নিয়ে বিতর্ক কর্মশালা

বাকৃবি প্রতিনিধি:ময়মনসিংহ বিভাগের সংসদীয় ২৩ টি আসনের মোট ১২ টি স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১ ফেব্রুয়ারি)  বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিল্পচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ডিবেট ফেডারেশনের (বিডিএফ) আয়োজনে এবং বাকৃবি ডিবেটিং সংঘের (বাউডিএস) সহযোগীতায় বিতর্ক কর্মশালাটির অর্থায়ন করে ইউনিসেফ। বাউডিএসয়ের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির, বাউডিএসয়ের সহ-সভাপতি সহযোগী অধ্যাপক ড. আলেয়া ফেরদৌসী এবং বিডিএফয়ের সভাপতি আবদুল্লাহ মোহাম্মদ শুকরান।

বিডিএফয়ের সভাপতি আবদুল্লাহ মোহাম্মদ শুকরান বলেন, সারা দেশের ৩০০ সংসদীয় আসনের বিভিন্ন স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয় থেকে ৩০০ জন বিতার্কিক বাছাই করে জাতীয় পর্যায়ে বাংলাদেশ প্রজন্ম সংসদ নামে একটি বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। তারই অংশ হিসেবে ময়মনসিংহ বিভাগের ২৩ টি আসনের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে সেরা ২৩ জন বিতার্কিক বাছায়ের জন্যই এই কর্মশালা। শুক্রবার এবং শনিবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভেন্যুতে এসব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বিতর্ক প্রতিযোগীতার মাধ্যমে এই ২৩ জন সেরা বিতার্কিক বাছাই করা হবে।

escort izmir