বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক, শিক্ষানুরাগী এবিএ সিরাজ উদ দৌলা আর নেই

এগ্রিলাইফ ডেস্ক:"শেল কোম্পানি অব বাংলাদেশ"-এর সাবেক ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট শিল্পপতি এবিএ সিরাজ উদ দৌলা রবিবার (১০ ফেব্রুয়ারী) রাত আনুমানিক ৯:৪৫ ঘটিকার সময় বার্ধক্য জনিত কারণে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ (তিরাশি) বছর। তিনি স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যা, নাতি-নাতনী এবং অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়স্বজন রেখে গেছেন। দেশের অন্যতম শীর্ষ এগ্রোবেজড প্রতিষ্ঠান ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোমিন উদ দৌলা তার একমাত্র জামাতা।

পারিবারিক সূত্রে জানানো হয়, আজ (১১ ফেব্রুয়ারী) বাদ আসর গুলশান আজাদ মসজিদে মরহুমের প্রথম জানাজা এবং উত্তরা ৩ন; সেক্টর জামে মসজিদে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর আগামীকাল (১২ ফেব্রুয়ারী) তার গ্রামের বাড়িতে তৃতীয় জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

এবিএ সিরাজ উদ দৌলা ফেনী জেলার অন্তর্গত পরশুরাম উপজেলার ৩ ন; চিথলিয়া ইউনিয়নের দুর্গাপুর গ্রামে জন্মগ্রহণ করেন। বিশিষ্ট শিক্ষানুরাগী মরহুম সিরাজ উদ দৌলা চারগ্রাম সমিতি আদর্শ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার পাশাপাশি তিনি বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, এতিমখানা প্রতিষ্ঠার সাথে প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে জড়িত ছিলেন। এছাড়া ও তিনি চরগ্রাম সমবায় সমিতির প্রতিষ্ঠাতা।

বিশিষ্ট সমাজসেবক মরহুম সিরাজ উদ দৌলা ছিলেন গুলশান ক্লাব, ঢাকা এর সাবেক সভাপতি। এছাড়া তিনি বিভিন্ন সময় অসংখ্য সংগঠনের সংগঠক হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। -সূত্র:আধুনিক কৃষি খামার

escort izmir