সিকৃবিতে সিওয়াইবি-এর যাত্রা শুরু

রায়হানুল নবী সিকৃবি থেকে:সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ভোক্তা অধিকার সংগঠন ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস)-এর যুব শাখা ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি)-এর শাখা উদ্বোধন করা হয়েছে। সিকৃবিতে ডেইরি সাইন্স বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. আশিকুজ্জামানকে উপদেষ্টা করে গত সোমবার এক ভিডিওবার্তার মাধ্যমে সিওয়াইবি-সিকৃবি শাখার কমিটি ঘোষণা করেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি পলাশ মাহমুদ।

সিকৃবির কমিটিতে ফ্যাকাল্টি অব ভেটেরিনারি, এনিম্যাল অ্যান্ড বায়োমেডিকেল সায়েন্স এর শিক্ষার্থী শামসুল আলম রকি সভাপতি, সৈয়দ আবদুস সামাদ আরিফ সাধারণ সম্পাদক ও রায়হান মাহমুদ লস্করকে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

সিকৃবিতে সিওয়াইবির কমিটিতে অন্যান্যরা হলেন সহ সভাপতি মো. আনিসুর রহমান, আসাদুজ্জামান গালিব, এহসান আল ইমন এবং মো. শাহজাহান। যুগ্ম সম্পাদক মাহাদি হাসান, দীপংকর দীপু, ইরতিজা নাফিজ আহমেদ এবং কোয়েল রায় চৌধুরী। এছাড়া সহ সাংগঠনিক সম্পাদক পদে আইরিন জেরিন জেসি, দফতর সম্পাদক মিল্টন রায়, সহ দফতর সম্পাদক সিদ্দিকুর রহমান সুজন, কোষাধ্যক্ষ মুজাহিদুল ইসলাম, সহ কোষাধ্যক্ষ তিলোত্তম তূর্য, তথ্যপ্রযুক্তি সম্পাদক কিবরিয়া, ভোক্তা অধিকার সম্পাদক নাতাশা তাসনিয়া শিপ্রা, প্রচার সম্পাদক ফাহমিদা আখতার, সমাজকল্যাণ সম্পাদক রাহুল, সাংস্কৃতিক সম্পাদক নীলোৎপল দে, মিডিয়া সম্পাদক আব্দুল্লাহ মোহাম্মদ আসিফ এবং নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন সানজিদা অর্পা ও কানন তালুকদার।

উল্লেখ্য, সিওয়াইবি বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ বা ‘সচেতন ভোক্তা সমাজ’ (সিসিএস)-এর যুব শাখা। সংগঠনটি দীর্ঘদিন ঢাকা, জাহাঙ্গীরনগর, জগন্নাথ, ইসলামী বিশ্ববিদ্যালয়, রাজশাহী, খুলনা, গণবিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ক্যাম্পাসে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা সৃষ্টি ও প্রশিক্ষণমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

escort izmir