নারীর ক্ষমতায়ন বিষয়ে নওগাঁয় ২ দিন ব্যাপি প্রশিক্ষন কর্মসূচি অনুষ্ঠিত

কাজী কামাল হোসেন,নওগাঁ :নওগাঁয় অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন বিষয়ে ২দিন ব্যাপী প্রশিক্ষন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। নওগাঁ জেলা জজ আদালত ভবনের সভা কক্ষে খান ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত "পূর্ব প্রশিক্ষিত অপরাজিতা (নারীনেত্রী) দের নারীর রাজনৈতিক ক্ষমতায়ন ও সুশাসন বিষয়ে নেতৃত্ব উন্নয়ন" শীর্ষক দু'দিন ব্যাপি প্রশিক্ষন অনুষ্ঠানের সমাপ্তি আজ ৮ ফেব্রুয়ারী বিকেলে অনুষ্ঠিত হয়।

সুশাসন, সুশাসন প্রতিষ্ঠায় অপরাজিতাদের ভূমিকা এবং লিগ্যাল এইড সহায়তা, বিকল্প বিরোধ নিস্পত্তি বিষয়ে সচেতনতা বৃদ্ধি, ইউনিয়ন লিগ্যাল এইড কমিটি আরও বেশী সক্রিয় করনে অপরাজিতাদের দায়িত্ব সম্পের্কে দীর্ঘ আলোচনা করেন।

উল্লেখ্য খান ফাউন্ডেশন, HELVETAS এর Swiss Agency for Development and Co-operation Bangladesh এর সম্মিলিত প্রচেস্টায় নওগাঁ জেলার নওগাঁ সদর এবং বদলগাছি উপজেলার ২৮টি ইউনিয়নে অপরাজিতা-নারীর রাজনৈতিক ক্ষমতায়নর মাধ্যমে স্থানীয় প্রশাসনে নারীর সমান অংশ গ্রহণ, প্রতিনিধিত্ব ও নেতৃত্বের ক্ষেত্রে অবদান রাখা, সরকারী আইন সহায়তা (লিগ্যাল এইড) বিষয়ে অধিক জনসচেতনতা বৃদ্ধির উদ্দেশে প্রকল্পটি কাজ করে যাচ্ছে। নওগাঁ সদর উপজেলার ৯ ইউনিয়নের ২৭ জন প্রশিক্ষিত অপরাজিতার এ প্রশিক্ষন অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সকল অপরাজিতাদের উৎসাহ, অনুপ্রেরনা, মানষিক শক্তিকে বেগবান এবং তথ্য সমৃদ্ধ করেছেন নওগাঁ জেলার বিজ্ঞ জেলা ও দায়রা জজ এ কে এম শহীদুল ইসলাম। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত জেলা পরিষদের সদস্য পারভিন আকতার, খান ফাউন্ডেশনের জেলা কর্মসূচি সমন্বয়কারী মাসুদুর রহমান এ্যাড রাবেয়া আক্তার প্রমুখ ।

escort izmir