বাংলা নববর্ষ উপলক্ষে নওগাঁয় বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা

কাজী কামাল হোসেন, নওগাঁ:“মস্তক তুলিতে দাও, অনন্ত আকাশে’ স্লোগানে বাংলা নববর্ষ উপলক্ষে নওগাঁয় বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসনের আয়োজনে নওগাঁ জিলা স্কুল চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসনের কালেক্ট্ররেট চত্বরে গিয়ে শেষ হয়।

বর্ণাঢ্য শোভাযাত্রাতে প্রধান অতিথি হিসেবে নেতৃত্বদেন, সদর আসনের সাংসদ সদস্য, সাবেক ব্যাণিজ মন্ত্রী মরহুম আব্দুল জলিল এর ছেলে ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন এমপি। এসময় জেলা প্রশাসক মো: মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার রকিবুল আক্তার, নওগাঁ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল বারী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি নবির উদ্দীন, জেলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক নাছিবুল হক বুলবুলসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সামাজিক-সাংস্কৃতিক এবং রাজনৈতিক সংগঠনসহ বিভিন্ন স্তরের মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তার চাদরে মোড়ানো ছিল নওগাঁ জেলার সকল এলাকা। সেই সাথে ঢাক-ঢোল পিটিয়ে, মাইক ও বক্সে বৈশাখী উৎসবের গানের তালে তালে তরুণ-তরুণীদের নৃত্য, হৈ-হুল্লোড় আর আনন্দ উল্লাসে মেতে উঠে শোভাযাত্রা। শোভাযাত্রায় আবহমান বাংলার গ্রামীন ঐতিহ্য দিনকে ঘিরে সকলে অতিতকে ধরে রাখতে গ্রামিন বধু সেজেছে ছোট ছোট শিশুরা হলুদ সাড়ি ,কেওবা গামের লঙ্গী পরে গামচা ঘাড়ে নিয়ে গ্রামের সেই ছোট বেলা তুলে আনছে, গরুগাড়ী ও ঘোড়ার গাড়ীসহ বিভিন্ন প্লাকার্ড সাম্প্রতিক ঘটনাপ্রবাহের প্রতীকী উপস্থাপনের নানা বিষয় স্থান পায়।

escort izmir