বাকৃবি অফিসার পরিষদের ৫ দফা দাবি

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) কর্মরত কর্মকর্তাদের গ্রহণযোগ্য পদোন্নতির নীতিমালা প্রণয়ন, চাকুরীর বয়স বৃদ্ধিসহ ৫ দফা দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের অফিসার পরিষদ। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ওই দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অফিসার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহবুবুর রহমান আলমগীর। এসময় তিনি এডিশনাল রেজিস্ট্রার অথবা সমমান পদে অধিষ্ঠিত কর্মকর্তাদের উচ্চতর গ্রেডের স্কেল প্রদান, শাখা প্রধানদের স্কেলসহ অন্যান্য কর্মকর্তাদের স্কেল ও পদবী সংক্রান্ত জটিলতা নিরসন ও বাসা বরাদ্দের ক্ষেত্রে সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন করারও দাবি জানান।

তিনি আরো বলেন, বিগত সময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আশ্বাস দিলেও দাবির বিষয়ে উল্লেখযোগ্য কোনো অগ্রগতি দেখা যায়নি। প্রশাসন দাবিসমূহের বিষয়ে পরবর্তী সিন্ডিকেট মিটিংয়ে যথাযথ পদক্ষেপ না নিলে সামনে আরো কঠোর আন্দোলন করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্মকর্তাদের সমস্যা নিরসনে আন্তরিক। সামনে সিন্ডিকেট মিটিংয়ে দাবিসমূহ নিয়ে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

escort izmir