উদ্বোধনের পথে "সুগন্ধা ফিডমিল লিমিটেড"

এগ্রিবিজনেস ডেস্ক:ঝালকাঠি জেলার দপদপিয়ায় FCM ব্র্যান্ডের সম্পূর্ণ স্বয়ংক্রিয় এবং অত্যাধুনিক মেশিন ব্যবহার করে নির্মিত হয়েছে "সুগন্ধা ফিডমিল লিমিটেড"। “নিরাপদ খাদ্য, নিরাপদ স্বস্থ্য” বাস্তবায়নের লক্ষ্য এবং স্লোগান নিয়ে অচিরেই বাজারে আসছে সুগন্ধা ফিডমিল লিমিটেড এর উৎপাদিত "প্রিমিয়ার ফিড"-ব্র্যান্ডের বিভিন্ন প্রকার ফিড।

এ প্রসঙ্গে FCM-এর বাংলাদেশ প্রতিনিধি ও দেশের অন্যতম শীর্ষ সার্ভিস প্রোভাইডার কোম্পানি চিকস্ এন্ড ফিডস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব এখলাসুল হক এগ্রিলাইফ২৪ ডটকমকে বলেন দীর্ঘমেয়াদে বিনিয়োগের লক্ষে উদ্যোক্তারা সবসময় আন্তর্জাতিক মানের মেশিনারিজের কথা বিবেচনায় রাখেন। এক্ষেত্রে "সুগন্ধা ফিডমিল লিমিটেড" বেছে নিয়েছে FCM-এর এক্সট্রুডার যা একই সাথে Floating, Sinking, Slow Sinking Fish FEED উৎপাদনে সক্ষম।

জনাব এখলাসুল হক আরো বলেন এ ফিড মিলে প্রতি ঘন্টায় ৫-৮ টন উৎপাদন ক্ষমতা সম্পন্ন মাছের ভাসমান খাদ্য ও প্রতি ঘন্টায় ৫-৮ টন উৎপাদন ক্ষমতা সম্পন্ন মাছের ডুবন্ত খাদ্যের একটি প্লান্ট সংযোজিত হয়েছে। এখানে রয়েছে প্রতি ঘন্টায় ১২-১৫ টন উৎপাদন ক্ষমতা সম্পন্ন ব্রয়লার খাদ্য ও প্রতি ঘন্টায় ১০ টন উৎপাদন ক্ষমতা সম্পন্ন লেয়ার খাদ্যের আরেকটি প্লান্ট। এছাড়াও এখানে কাঁচামাল সংরক্ষনের জন্য রয়েছে ৪৫০০ টন ধারন ক্ষমতা সম্পন্ন দুটি সাইলো এবং জাহাজ থেকে মালামাল লোড–আনলোড করার জন্য পোর্ট ফ্যাসিলিটি ।

তিনি দাবী করেন যে বাংলাদেশে এটিই প্রথম ফিডমিল যেখানে প্রকৃতই চিংড়ি ফিড উৎপাদনের মূল প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। "সুগন্ধা ফিডমিল"-টি এতদ অঞ্চলে ফিস ফিড এবং পোল্ট্রি ফিডের চাহিদা সাফল্যের সাথে পূরণ করবে বলে আশা করেন  জনাব এখলাসুল হক।

***চিকস্ এন্ড ফিডস্ লিমিটেডের-এর সৌজন্যে

escort izmir