বিতর্কে চ্যাম্পিয়ন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

আবুল বাশার মিরাজ, বাকৃবি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘ন্যাশনাল ডিবেট চ্যাম্পিয়নশীপ-২০১৯’ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সম্মেলন কক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকরা।

বাংলাদেশ ডিবেট ফেডারেশন (বিডিএফ) ও ইন্টারন্যাশনাল লেবার অরগানাইজেশনের (আইএলও) আয়োজনে এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সংঘের (বাউডিএস) সহযোগিতায় ওই বিতর্ক প্রতিযেগিতা আয়োজিত হয়। ময়মনসিংহ বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত মোট ১৬ টি দল ওই বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

শুক্রবার বিকেল বাছাই পর্বের ভিত্তিতে ফাইনালে ওঠে বাকৃবির দুটি দল। বিতর্ক প্রতিযোগীতার সমাপনী অনুষ্ঠানের ফাইনাল প্রতিযোগিতায় বিজয় লাভ করেছে বাকৃবির বাউডিএস টিম অনুপ্রেরণা এবং রানার্স-আপ হয়েছে বাউডিএস টিম জাস্টিস। বাউডিএস অনুপ্রেরণা টিমের সদস্যরা হলেন জয়তু কুমার মন্ডল, আদিয়া সুলতানা এবং সানজিদা সুলতানা। বাউডিএস জাস্টিস টিমের সদস্যরা হলেন সৈয়দা কান্তা খানম, মোখলেছুর রহমান দোলন, মো. ফারুখ হোসেন। পুরো বিতর্ক প্রতিযোগিতার সেরা বিতার্কিক হয়েছেন বাউডিএস জাস্টিস টিমের সৈয়দা কান্তা খানম, এবং চূড়ান্ত বিতর্ক প্রতিযোগিতার সেরা হয়েছেন বাউডিএস অনুপ্রেরণা টিমের সানজিদা সুলতানা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাউডিএসয়ের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাউডিএসয়ের সহ-সভাপতি সহযোগী অধ্যাপক ড. আলেয়া ফেরদৌসী। বিতর্ক অনুষ্ঠানের স্পিকার হিসেবে ছিলেন বিডিএফের যুগ্ম সাধারন সম্পাদক জিহাদ আল মেহেদী, বিচারক হিসেবে ছিলেন বিডিএফের কার্যনির্বহী সদস্য মাহমুদুল হাসান, সহকারী সাধারন সম্পাদক মো. রায়হানুল ইকবাল চৌধুরী এবং ময়মনসিংহ বিভাগীয় সম্পাদক এস এম ইমতিয়াজ চৌধুরী শৈবাল।

escort izmir