রাবি পরিসংখ্যান বিভাগে পুরস্কার ও পদক প্রদান অনুষ্ঠিত

ক্যাম্পাস ডেস্ক:রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের কৃতী শিক্ষার্থীদের ‘খোন্দকার মনোয়ার হোসেন মেমোরিয়াল এ্যাওয়ার্ড’ ও ‘প্রফেসর হোসনেয়ারা হোসেন মেরিট স্কলারশীপ’ প্রদান সোমবার (৪ ফেব্রুয়ারী) অনুষ্ঠিত হয়। এদিন বেলা ১১টায় বিভাগীয় কনফারেন্স রুমে এক অনুষ্ঠানে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান এসব পুরস্কার ও পদক প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. এম খলিলুর রহমান খান।

পরিসংখ্যান বিভাগ ও বিভাগীয় সমিতির উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি প্রফেসর মো. আইয়ুব আলী। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিভাগীয় সমিতির কোষাধ্যক্ষ প্রফেসর মো. গোলাম হোসেন ও সাধারণ সম্পাদক বজলুর রশীদ সজল, প্রফেসর সুশান্ত কুমার ভট্টাচার্য্য, জনসংযোগ দপ্তরের প্রশাসক ও বিভাগের প্রফেসর প্রভাষ কুমার কর্মকার ও সমিতির সহ-সভাপতি রাকিব পারভেজ বক্তৃতা করেন। এছাড়া বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে মোছা. মিরা খাতুন ও মোছা. নুসরাত জাহানও বক্তব্য রাখেন।

২০১৮ সালের পরিসংখ্যানে স্নাতক সম্মান পরীক্ষায় সম্মিলিত মেধা তালিকায় প্রথম স্থান অধিকারী মো. কাদেরী কিবরিয়া খোন্দকার মনোয়ার হোসেন মেমোরিয়াল এ্যাওয়ার্ড ও একই পরীক্ষায় মেয়েদের মধ্যে প্রথম স্থান অধিকারী মোছা. শিলা খাতুন প্রফেসর হোসনেয়ারা হোসেন মেরিট স্কলারশীপ অর্জন করে।

এ অনুষ্ঠানে এমএসসি ২০১৮ ব্যাচের বিদায় সংবর্ধনা এবং বিভাগের অন্তঃকক্ষ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কারও প্রদান করা হয়। বিদায় সংবর্ধনায় শিক্ষার্থীদের স্মারক ক্রেস্ট উপহার দেয়া হয়।

বিভাগের শিক্ষর্থী শিরাজুম মনিরা মিশুক ও ইয়াছিন মোল্লা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

বিকেলে শহীদ মিনার মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

escort izmir