রাবিতে জাতীয় গ্রন্থাগার দিবস ২০১৯ উদযাপন

ক্যাম্পাস ডেস্ক:জাতীয় গ্রন্থাগার দিবস ২০১৯ উপলক্ষে আজ সকাল ১০:৩০ মিনিটে রাজশাহী বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার এবং ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে এক র‌্যালির আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার চত্বরে অনুষ্ঠানের শুরুতে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান স্মারক বেলুন-ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

এসময় প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান জাতীয় পতাকা এবং বিশেষ অতিথি উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন।

সূচনালগ্নে এক সংক্ষিপ্ত বক্তৃতায় উপাচার্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বই পড়ার অভ্যাস গড়ে তোলার আহ্বান জানান। পরে দিবসের শোভাযাত্রাটি গ্রন্থাগার চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

শোভাযাত্রায় অতিথিবৃন্দ ছাড়াও গ্রন্থাগার প্রশাসক প্রফেসর সুভাষ চন্দ্র শীল, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি মো. খালিদ আলমসহ বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও গ্রন্থাগারের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ নেন।

escort izmir