রাবিতে এ্যাক্রেডিটেশন বিষয়ে সেমিনার অনুষ্ঠিত

ক্যাম্পাস ডেস্ক:রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বুধবার এ্যাক্রেডিটেশন বিষয়ে এক আলোচনা অনুষ্ঠিত হয়। এদিন সকাল ১০টায় শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে অনুষ্ঠিত "Stepping towards Accreditation: Sharing of Views (স্টেপিং টুওয়ার্ড এ্যাক্রিডেটেশন: শেয়ারিং অব ভিউজ)" শীর্ষক এই আলোচনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ এ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান ও বাংলাদেশ একাডেমি অব সায়েন্সেস (BAS)-এর ফেলো প্রফেসর মেজবাহউদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান। উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া এই আয়োজনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউটশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল আয়োজিত এই অনুষ্ঠানে সেলের পরিচালক প্রফেসর আবু বকর মো. ইসমাইল সভাপতিত্ব করেন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেলের অতিরিক্ত পরিচালক প্রফেসর জাহানুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর মেজবাহউদ্দিন আহমেদ তাঁর বক্তৃতায় বাংলাদেশে শিক্ষাক্ষেত্রে বিশেষ করে উচ্চশিক্ষার মানোন্নয়নের ও বৈশ্বিক মানদন্ডে স্বীকৃতির গুরুত্ব ও প্রয়োজনীয়তা এবং সে লক্ষে বাস্তবায়নাধীন সরকারের পরিকল্পনা সম্পর্কে একটি প্রবন্ধ ও মাল্টিমিডিয়ায় প্রাসঙ্গিক তথ্য-উপাত্ত উপস্থাপন করেন।

প্রধান অতিথি সেখানে উপস্থিত শিক্ষকদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন। এ পর্যায়ে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, প্রফেসর মো. খলিলুর রহমান খান (অধিকর্তা, বিজ্ঞান অনুষদ), প্রফেসর মো. জুলফিকার আলী (সভাপতি, গণিত বিভাগ), প্রফেসর মো. ফিরোজ আলম (পরিচালক, ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল  সায়েন্সেস), প্রফেসর মো. আইয়ুব আলী (সভাপতি, পরিসংখ্যান বিভাগ), প্রফেসর প্রণব কুমার পান্ডে (অতিরিক্ত পরিচালক, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল), ড. সৈয়দ মো. আব্দুল্লাহ আল মামুন চৌধুরী (সভাপতি, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ), প্রফেসর খোন্দকার ইমামুল হক (সভাপতি, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগ), প্রফেসর মো. ফখরুল ইসলাম (অধিকর্তা, সামাজিক বিজ্ঞান অনুষদ) প্রমুখ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে প্রশ্ন করেন।

অনুষ্ঠানে অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট পরিচালক, বিশিষ্ট শিক্ষকবৃন্দ ছাড়াও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী, ভারপ্রাপ্ত কলেজ পরিদর্শক প্রফেসর মো. মজিবুর রহমান, ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. বাবুল ইসলাম, ছাত্র-উপদেষ্টা প্রফেসর লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেলের অতিরিক্ত পরিচালক প্রফেসর প্রণব কুমার পান্ডে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

escort izmir