সিকৃবি প্রাধিকার কর্তৃক ডি-ওয়ার্মিং ক্যাম্পেইন

রায়হানুল নবী, সিকৃবি থেকে:সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) সংগঠন প্রাধিকারের উদ্যোগে  মঙ্গলবার (৫ মার্চ) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, নয়াবাজার, বালুচর ও তৎসংলগ্ন এলাকায় ডি-ওয়ার্মিং ক্যাম্পেইন সম্পন্ন করলো 'প্রাধিকার'। "ওয়ার্ল্ড ওয়াইল্ডলাইফ ডে" উপলক্ষ্যে সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে 'প্রাধিকার' এই উদ্যোগটি হাতে নেয়।

সকাল ৯টায় সিকৃবির ভেটেরিনারি, এনিম্যাল এন্ড বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের সামনে থেকে প্রাধিকারের ভাইস প্রেসিডেন্ট মাহদি রাহী ও জয়েন্ট সেক্রেটারি জাহিদ হোসাইনের নেতৃত্বে ডি-ওয়ার্মিং ক্যাম্পেইনটি শুরু হয়ে নয়াবাজার, বালুচর ও এর আশেপাশের এলাকা শেষে আবার ক্যাম্পাসে এসে শেষ হয়। এ সময় তারা ৩০টির অধিক কুকুরকে কৃমিনাশক খাওয়ান।

ডি-ওয়ার্মিং ক্যাম্পেইনে আরো উপস্থিত ছিলেন প্রাধিকারের অর্গানাইজিং সেক্রেটারি আশিকুর রহমান, রেসকিউ উইংয়ের হেড মুহাম্মদ মুজাহিদুল ইসলাম, পাবলিক রিলেশন সেক্রেটারি তাজুল ইসলাম ও মাহদী হাসান এবং অন্যান্য এক্সিকিউটিভ সদস্যবৃন্দ।

এ ব্যাপারে রেসকিউ উইয়ের প্রধান মুহাম্মদ  মুজাহিদুল ইসলাম জানান"কৃমি সমস্যা একটি কমন সমস্যা। আমরা প্রায়ই দেখি, ক্যাম্পাসের ও আশেপাশের এলাকার বেশিরভাগ কুকুর ই কৃমি আক্রান্ত, তাই আমরা সিদ্ধান্ত নেই এদেরকে কৃমিনাশক খাওয়াবো যাতে তারা সুস্থ থাকে।"

উল্লেখ্য, 'প্রাধিকার' সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের একটি একটি সংগঠন যা বিগত কয়েক বছর যাবত প্রাণি অধিকার ও সংরক্ষণ বিষয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

প্রাধিকারের সাবেক সভাপতি বিনায়ক শর্মা ভারত থেকে কৃমিমাশকগুলো নিয়ে আসেন যা সহজেই রাস্তার কুকুরকে খাওয়ানো যায় ও যথেষ্ট উপকারী।

escort izmir