বাকৃবি এবং আমেরিকার ওরেগন স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু বাকৃবি থেকে:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) এবং আমেরিকার ওরেগন স্টেট ইউনিভার্সিটির (ওএসইউ) মধ্যে পারস্পরিক সহযোগীতামূলক সমঝোতা স্মারকলিপি স্বাক্ষরিত হয়েছে। শনিবার (৬ এপ্রিল) দুপুর ১ টায় বাকৃবির আন্তর্জাতিক অতিথি কক্ষে স্মারকলিপি স্বাক্ষরিত হয়।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জহিরউদ্দিন এবং বাংলাদেশ এগ্রিকালচারাল ইউনিভার্সিটি রিসার্চ সিস্টেমের (বাউরেস) পরিচালক অধ্যাপক ড. এম. এ. এম. ইয়াহিয়া খন্দকার এবং ওএসইউয়ের পক্ষ থেকে অধ্যাপক ড. হিলারি ইগনা পারস্পরিক সহযোগীতামূলক সমঝোতা স্মারকলিপিতে স্বাক্ষর করেন।

বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর আন্তর্জাতিক মানসম্পন্ন বিশ্ববিদ্যালয় দুটির পারস্পারিক সহযোগিতা মূলক মনোভাবের সম্মতি দিয়েছেন এবং প্রশংসা করেছেন।

বিশ্ববিদ্যালয় দুটির যৌথ সহযোগিতায় কৃষি ক্ষেত্র, প্রাণিজসম্পদ, মৎস্য উৎপাদন, কৃষি অর্থনীতি, অ্যাকুয়াকালচার, খাদ্য ও পুষ্টি বিজ্ঞানে সদূরপ্রসারী অগ্রগতি সম্পন্ন হবে এবং শিক্ষার্থীদের মধ্যে আধুনিক জ্ঞানের বিনিমিয় হবে বলে জনান বাকৃবির মাৎ্যে বিজ্ঞান অনুষদের ফিসারিজ ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল ওহাব।

অনুষ্ঠানে মাৎস্য বিজ্ঞান অনুষদের ফিসারিজ ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল ওহাবের সভাপতিত্বে ওরেগন স্টেট ইউনিভার্সিটির অধ্যাপক হেনরি ইগনা, অধ্যাপক ফোর্ড এবং বাকৃবির কৃষি অনুষদের অধ্যাপক ড. মো. জহির উদ্দিন, বাউরেসের পরিচালক অধ্যাপক ড. এম. এ. এম. ইয়াহিয়া খন্দকার, কৃষি অনুষদের উদ্যানতত্ব বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম, অধ্যাপক ড. কানিজ ফাতেমা।

escort izmir