বাকৃবিতে ‘উদ্ভাবকের খোঁজে সিজন-২’ এর ক্যাম্পেইন

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘আপনার উদ্ভাবন, দেশের সম্ভাবনা’ শ্লোগানকে সামনে রেখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের একসেস টু ইনফরমেশন (এটুআই) কর্মসূচী’র উদ্যোগে প্রযুক্তি বিষয়ক টেলিভিশন রিয়েলিটি শো “উদ্ভাবকের খোঁজে সিজন-২” এর ময়মনসিংহ অঞ্চলের ক্যাম্পেইন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন ভবনে ওই ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

জানা গেছে, উদ্ভাবনমনষ্ক জাতি গঠন ও প্রধানমন্ত্রীর জ্ঞানভিত্তিক সমাজ তৈরি এবং দেশসেরা উদ্ভাবকের উদ্ভাবনী আইডিয়ার মধ্য দিয়ে সরকারি ও বেসরকারি পর্যায়ে ব্যক্তি ও প্রতিষ্ঠানের উদ্ভাবনী চিন্তাভাবনা বিকশিত করে তোলার সুযোগ সৃষ্টি করার লক্ষ্যে উদ্ভাবকের খোঁজে সিজন-২ এর ক্যাম্পেইন শুরু হয়েছে। আগামী ১৬ এপ্রিলের মাঝে আগ্রহী সকল বয়সের উদ্ভাবককে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। আগামী ২৬ এপ্রিল ময়মনসিংহ অঞ্চলের চূড়ান্ত অডিশন রাউন্ড অনুষ্ঠিত হবে। ক্যাম্পেইনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন।

এ সময় বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এটুআই’র হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়ার প্রতিনিধি ফাতেমা আক্তার ঝুমকি এবং মাহবুবা ইসলাম বহ্নি। এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির, বিশ্ববিদ্যালয়ের আসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মো. আব্দুল আওয়াল, সাবেক ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী এবং চ্যানেল আই এর ময়মনসিংহের স্টাফ করেসপন্ডেন্ট শেখ মহিউদ্দন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন এনামুল হক মনি।

escort izmir