বর্নাঢ্য আয়োজনে বাকৃবিতে নববর্ষ উদযাপিত

বাকৃবি প্রতিনিধি:প্রতি বছরের মত বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বাংলা নবর্বষ ১৪২৬ উদযাপিত হয়েছে। রবিবার সকাল ৭ টার দিকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের ধুমকেতু চত্বর থেকে শুরু হয়ে বৈশাখী চত্বরে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা শেষে বর্ষবরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। বর্ষবরনে নতুন মাত্রা যোগ করতে শিশু কিশোর কাউন্সিল, মহিলা সংঘ, শিক্ষক সমিতি এবং বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট বর্নাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

নববর্ষ উপলক্ষে আয়োজিত মেলায় রক্তদাতা সংগঠন বাঁধন, রোটার‌্যাক্ট ক্লাব, কৃষিবিদ ইনস্টিটিউট বাকৃবি শাখা, মহিলা সংঘ, ফুড ইঞ্জিনিয়ারিং ক্লাব, কম্পাস নাট্য সম্প্রদায়, হাসিমুখ, পোল্ট্রি বিজ্ঞান বিভাগ, কৃষি বিশ্ববিদ্যালয় হাই স্কুলসহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন পিঠা, মিঠাই ও সৌখিন জিনিসপত্রের স্টল দেয়। পরে সকাল ৯টার দিকে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের পক্ষ থেকে সবচেয়ে বৃহৎ মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। এছাড়াও বৈশাখকে রাঙিয়ে তুলতে অফিসার পরিষদের পক্ষ থেকে বৈশাখী উৎসব, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে হা-ডু-ডু খেলা, ৩য় ও ৪র্থ শ্রেণী কর্মচারী পরিষদ এবং কারিগরি কর্মচারী সমিতির পক্ষ থেকে খেলাধুলার আয়োজন করা হয়ে থাকে। বিকেলে শিশু-কিশোর কাউন্সিল বর্নিল ঘুড়ি উৎসব এবং সন্ধ্যায় বিনোদন সংঘ বাউল সন্ধ্যার আয়োজন করে।

escort izmir