“এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এ বাংলা নববর্ষ উদযাপিত”

এগ্রিলাইফ ডেস্ক:এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে শনিবার (১৪ এপ্রিল) এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর সমস্ত বাঙালি জাতির প্রাণের উৎসব বর্ষবরণ ১৪২৬ পালিত হয়। উক্ত বর্ষবরণ অনুষ্ঠানে বৈশাখী র‌্যালিতে বিশ্ববিদ্যায়ের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহন করেন। বৈশাখী র‌্যালিটি বিশ্ববিদ্যালয় থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়কসমূহ প্রদক্ষিন করে আবার বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটকে এসে শেষ হয়।

আবহমান বাংলার ঐতিহ্য তুলে ধরার জন্য র‌্যালিতে ব্যানার, বিভিন্ন ফেস্টুন, প্লাকার্ড প্রদর্শন করা হয় । র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভার শুরুতেই অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে নববর্ষ অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

আলোচনা সভায় বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। আলোচনায় বক্তারা বাংলা বর্ষের প্রবর্তন, গুরুত্ব ও মাহত্ব নিয়ে আলোচনা করেন এবং সকলের মঙ্গল কামনা করে আলোচনা অনুষ্ঠান শেষ করেন। পরবর্তীতে এক বর্ণিল সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বর্ষবরণ উদযাপন সমাপ্তি ঘটে।

escort izmir