ইফতার মাহফিলে আবেগে আপ্লুত বাকৃবি উপাচার্য

আবুল বাশার মিরাজ, বাকৃবি: "আজ সারাদিন রোজা রেখে আমরা সবাই ইফতার ও দোয়া মাহফিলে সমবেত হয়েছি। আমি এই বিশ্ববিদ্যালয়ে প্রায় ৪০ বছর কাটিয়েছি। আজকের দিনে সবাইকে নিয়ে একসাথে বসে ইফতার করেতে পেরে আমার খুবই ভালো লাগছে। হয়ত এটিই আমার উপাচার্য পালনের শেষ ইফতার মাহফিল। আমি আগে শিক্ষকদের কাতারে ছিলাম, সময়ের সাথে উপাচার্যের চেয়ারে দায়িত্ব পালন করেছি। এ মাসে আমার দায়িত্ব শেষ হবে।"

"উপাচার্যের দায়িত্ব পালনের এই ৪ বছরে আপনাদের সাথে অনেক ভালো সময় কাটিয়েছি। বিপদে আপদে পাশে পেয়েছি। আমি এসব স্মৃতি নিয়েই বেঁচে থাকতে চাই। আমার চাকরির মেয়াদও শেষ হয়েছে। একদিন এ বিশ্ববিদ্যালয় ছেড়েও চলে যাবো, তখনও আপনাদের পাশে চাই। আপনাদের অন্তরে থাকতে চাই আমি। সবাই আমার জন্য দোয়া করবেন।"

সোমবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শিক্ষক সমিতির আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল  প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। বিশ্ববিদ্যালয়ের কমিউনিটি সেন্টারে ওই দোয়া ও ইফতার  মাহফিলের আয়োজন করা হয়।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. লুৎফুল হাসানের সভাপতিত্বে ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকিরসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও সকর্মকর্তাবৃন্দ। ইফতার ও দোয়া মাহফিলের সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান।  ইফতারের পূর্বে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করা হয়।

escort izmir