এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর Summer/2019 টার্মের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

ক্যাম্পাস ডেস্ক:এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)- এর মিলনায়তনে Summer/2019 টার্মের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। সোমবার (১৩ মে) সকাল ১০.০০ টায় আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোঃ সোহেল আল বেরুনী। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংক এর ভাইস প্রেসিডেন্ট জনাব মোঃ ওসমান আলী মিয়া, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (চঃদাঃ) ও পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শাহরিয়ার কবীর, ব্যবসায় অনুষদের সহযোগী অধ্যাপক ড. মোঃ শামিমুল হাসান, কৃষি অনুষদের ডীন ড. মোঃ দেলোয়ার হোসেন, ব্যবসায় অনুষদের প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসান, প্রক্টর ও আইন অনুষদের প্রধান এস.এম. শহীদুল ইসলাম, কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদের প্রধান ড. আশরাফুল আরিফ ও সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ।

পবিত্র কোরআন তেলওয়াত এর মাধ্যমে অনুষ্ঠান শুরুর পর বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীরা নবাগত শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করে নেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশকে একটি আন্তর্জাতিক মানের গবেষণাধর্মী শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, ইংরেজীর ভয় ভীতি দূর করে শিক্ষাঙ্গনে ও আন্তর্জাাতিক পরিমন্ডলে ইংরেজী বলা ও লেখার যোগ্যতা অর্জনের মাধ্যমে নিজেদের অবস্থান দৃঢ় করতে হবে।

তিনি আরও বলেন তোমরা একদিন দেশের গন্ডি পেরিয়ে সারা বিশ্বে বাংলাদেশের ও বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করবে এ আমার প্রত্যাশা। উপাচার্য গভীর শ্রদ্ধার সাথে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর সম্মানীত চেয়ারম্যান জনাব মোঃ নজরুল ইসলাম মজুমদার এর নেতৃত্বে চাঁপাইনবাবগঞ্জে একটি গবেষণাধর্মী বিশ্ববিদ্যালয় স্থাপিত হওয়ায় তাঁর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পরিশেষে তিনি শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে তার মূল্যবান বক্তব্য সমাপ্তি করেন।

escort izmir