রাবিতে কৃষি গবেষণা ফাউন্ডেশনের প্রকল্পের সমন্বয় সভা অনুষ্ঠিত

গবেষণা ডেস্ক:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নারিকেলবাড়ীয়া ক্যাম্পাসে ভেলিডেশন অব গুড প্রাকটিসেস অব অন ফার্ম ল্যাম্ব প্রোডাকশন সিস্টেমস প্রকল্পের মূখ্য গবেষকের অফিস কক্ষে গতকাল সকাল ১১ ঘটিকায় প্রকল্পের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। প্রকল্পের মূখ্য গবেষক প্রফেসর ড. মো: জালাল উদ্দিন সরদার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্পের সমন্বয়ক ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশুবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো: আবুল হাশেম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্পের নোয়াখালি অঞ্চলের মূখ্য গবেষক ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা প্রতিষ্ঠানের সিনিয়র সায়েন্টিফিক অফিসার ড. সাদেক আহমেদ, রা. বি ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের গবেষক ড. মো: আখতারুল ইসলাম, ড. রাশিদা খাতুন, ড. মো: হেমায়েতুল ইসলাম আরিফ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রকল্পের পিএইচডি ফেলো ও ডিএলএস এর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মো: ইসমাইল হক, এম এস ফেলো ডা. মো: নিয়ামতুল্লাহ, অত্র প্রকল্পের ফিল্ড এ্যাসিস্ট্যান্ট মো: শাহরুল ইসলাম, মো: জাহিদ হোসেন এবং প্রকল্পের ভেড়া সরবরাহকারী মো: বাবর আলী ও হায়দার আলী।

বাংলাদেশে ভেড়া পালনকে লাভজনক ভেড়ার মাংস তথা ল্যাম্ব মিটকে পরিচিত ও জনপ্রিয় করার জন্য এ প্রকল্প কৃষি গবেষণা ফাউন্ডেশনের অর্থায়নে পরিচালিত হচ্ছে। সভা শেষে ৪ ঘটিকায় নির্বাচিত ৬০ জন খামারীর মাঝে ৫ জনকে ৬০টি ভেড়া বিতরণ করা হয়। বাকি ৫৫ জন খামারীকে অতি দ্রুততম সময়ের মধ্যে ভেড়া সরবরাহ করা হবে বলে প্রকল্পের মূখ্য গবেষক ড. মো: জালাল উদ্দিন সরদার জানান।  

escort izmir