ইসলাম ও জীবন

ইসলামিক ডেস্ক:ইসলামে মদ্যপান মহাপাপ;মদ্যপান বিবেককে আচ্ছন্ন করে ফেলে। আর বিবেক আচ্ছন্ন হলে মানুষের হিতাহিত জ্ঞান থাকে না। এজন্য রাসূল (সাঃ) বলেছেন-“মদ হচ্ছে সকল অশ্লীল কর্মের মূল”।আল্লাহ তায়ালা বলেন-“হে মুমিনগণ! নিশ্চয় মদ্যপান শয়তানের অপবিত্র কর্ম ”। অতত্রব, তোমরা এগুলি থেকে বেঁচে থাক। যাতে তোমরা কল্যাণ প্রাপ্ত হও।

ইসলামিক ডেস্ক:সৎ ও আদর্শ জীবন গঠনে নৈতিকতার ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। আর মানবতার ধর্ম ইসলামে নৈতিকতার কথা বেশ শক্তভাবে উপস্থাপিত হয়েছে। পবিত্র কোরানে ইরশাদ হয়েছে, ‘শপথ মানুষের এবং তার, যিনি তাকে সুঠাম করেছেন। অতঃপর তাকে তার সৎকর্ম ও অসৎকর্ম সম্পর্কে জ্ঞানদান করেছেন। সেই সফলকাম হবে যে নিজকে পবিত্র করবে এবং সে-ই ব্যর্থ হবে যে নিজকে কলুষাচ্ছন্ন করবে।’ (সুরা শামস, আয়াত ৭-১০)। বর্তমানে আমাদের সমাজে এই নৈতিকতার বিষয়টির অভাব যেন দিনদিন প্রকট হচ্ছে। পবিত্র কোরানে অন্যায়-অশ্লীলতা, জুলুম ও খোদাদ্রোহিতা থেকে বিরত থাকার ব্যাপারে কঠোর নির্দেশনা রয়েছে।

ইসলামিক ডেস্ক:মানুষ মাত্রই রোগ-শোকে ভোগে। বিশেষ করে বৃদ্ধ বয়সে মানুষের রোগ-বালাই লেগেই থাকে। আর রোগাক্রান্ত ব্যক্তির খোঁজ-খবর নেয়ার ব্যাপারে ইসলাম অত্যন্ত গুরুত্ব দিয়েছে। সমাজের কেউ অসুস্থ হ’লে তার খোঁজ-খবর নেয়া একজন মুসলিমের অন্যতম দায়িত্ব। রুগ্ন ব্যক্তির দেখা-শোনার বিষয়টি ইসলামী শরী‘আত অত্যন্ত গুরুত্ব দিয়েছে।

ইসলামিক ডেস্ক:শান্তি ও ন্যায় প্রতিষ্ঠার মাধ্যমে ব্যক্তি থেকে পরিবার, সমাজ, রাষ্ট্র সকল ক্ষেত্রেই সফলতা অর্জন করা যায়। কোরআন ও সুন্নাহকে সঠিকভাবে অনুসরণ করলেই এটি সহজেই সম্ভব। যে যত বেশি অনুসরণ করবে সে তত বেশি শান্তি অর্জন করবে।

ইসলামিক ডেস্ক:বিনয়ী, নম্র চরিত্রের অধিকারী মানুষকে সকলেই পছন্দ করেন। এ গুণগুলো মানুষের মর্যাদাকে বৃদ্ধি করে। একজন কঠোর মনের মানুষও তাদের পছন্দ করেন। ইসলাম বিনয় ও নম্রতাকে মুমিনের অপরিহার্য গুণ বিবেচনা করে। কারণ একজন মানুষের মধ্যে যতক্ষণ না বিনয় থাকবে, ততক্ষণ সে আল্লাহর গোলামি করতে পারবে না।

ইসলামিক ডেস্ক:প্রত্যন্ত অঞ্চলে শীতের তীব্রতায় দুস্থ, নিঃস্ব, ছিন্নমূল, গরিব, দুঃখী, শিশু, বৃদ্ধ, নারী-পুরুষ নিদারুণ কষ্ট পায়। আল্ল­াহর সন্তুষ্টির জন্য এসব গরীব দু:খী মানুষের পাশে সহায়তার হাত বাড়ানো এখন বেশ প্রয়োজন। আর অসহায়-গরীব দুস্থদের মাঝে সর্বদাই সাহায্যের কথা বলে ইসলাম।

wso shell Indoxploit shell fopo decode hızlı seo googlede üst sıraya çıkmak seo analiz seo nasıl yapılır iç seo nasıl yapılır evden eve nakliyat halı yıkama bmw yedek parça hacklink panel bypass shell hacklink böcek ilaçlama paykasa fiyatları hacklink Google