ফোকাস ডেস্ক:মৎস্য খাতের চলমান ২২টি প্রকল্পের ধীরগতি, নিম্নমানসহ বিভিন্ন অনিয়মের জন্য চরম অসন্তোষ প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপি। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সচিবালয়ে মৎস্য উপখাতের ২২টি চলমান প্রকল্পের ৯ মাসের (জুলাই থেকে মার্চ পর্যন্ত) অগ্রগতি পর্যালোচনা সভায় তিনি অসন্তোষ প্রকাশ করেন। মন্ত্রণালয়ের এক তথ্যবিবরণীতে এ তথ্য জানা যায়।

এগ্রিলাইফ ফোকাস:কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, লাভজনক পর্যায়ে নিয়ে কৃষিকে সম্মানজনক পেশায় পরিণত করতে হবে। তাহলে দেশের শিক্ষিত তরণরা এ পেশায় এগিয়ে আসবে। আজ (বুধবার) রাজধানীর ফার্মগেটের বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) অডিটরিয়ামে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও  বিতরণ (৩য় পর্যায়) প্রকল্পের জাতীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এগ্রিলাইফ ডেস্ক:কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা ও আমাদের সংস্কৃতির ঐতিহ্যের ধারাবাহিকতায় বাংলা নববর্ষ পালন করতে হবে। আজ (সোমবার) বাংলাদেশ সচিবালয়ে কৃষি মন্ত্রনালয়ের সম্মেলন কক্ষে কৃষি মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দপ্তর প্রধানদের সাথে বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় করে তিনি এ কথা বলেন।

এগ্রিলাইফ ফোকাস:নির্বাচনী ইশতেহারে গুরুত্বপূর্ণ অঙ্গীকার ছিল ‘আমার গ্রাম–আমার শহর’: প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণ করা হবে। উন্নয়ন চিন্তার মধ্যে গ্রামকে স্থান দেওয়া। নাগরিক আধুনিক সব সুযোগ-সুবিধা এবং নাগরিক অধিকার গ্রামেও নিশ্চিত করা। অতি শীগ্রই দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে যাবে যেখানে বর্তমানে ৬০ শতাংশ গ্রাম এলাকায় বিদ্যুৎ রয়েছে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে সকল গ্রামকে জেলা-উপজেলা শহরের সঙ্গে সংযুক্ত করা হবে। কর্মসংস্থানের জন্য জেলা-উপজেলায় কলকারখানা গড়ে তোলা হবে।

এগ্রিলাইফ ডেস্ক:স্লোভেনিয়ার রাষ্ট্রদূত jozef Drofenik আজ কৃষি মন্ত্রী ড.মো: আব্দুর রাজ্জাক এমপি’র সাথে মন্ত্রণালয় তার অফিসকক্ষে সাক্ষৎ করেন। সাক্ষাতে দ্বিপাক্ষিক নান বিষয়ে কথা হয়।  বাংলাদেশের উন্নয়নে স্লোভেনিয়া কাজ করতে আগ্রহের কথা জানান রাষ্ট্রদূত। রাষ্ট্রদূত বলেন; বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় ও অর্থনৈতিক সম্পর্ক বাড়ানোর ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশ করেছেন। বাংলাদেশের সঙ্গে বাণিজ্য সম্পর্ক জোরদার করতে স্লোভানিয়ার ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিযোগের পরামর্শ দিবেন।

রাজধানী প্রতিবেদক:প্রতি বছরের ন্যায় এবারো বাংলা নববর্ষ-১৪২৬-কে বরণ করে নিলো কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ। এ উপলক্ষে নানা রকম বর্ণিল আয়োজন করে আয়োজকরা। সর্বস্তরের কৃষিবিদদের স্বতোস্ফূর্ত অংশগ্রহনে বৈশাখের প্রথম দিনটি KIB যেন মিলন মেলায় পরিণত হয়েছিল।

escort izmir