জাতীয় মৎস্য সপ্তাহ ১৮-২৪ জুলাই

জাতীয় মৎস্য সপ্তাহ ১৮-২৪ জুলাই

এগ্রিলাইফ ডেস্ক:আগামী ১৮ থেকে ২৪ জুলাই পর্যন্ত দেশব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯ জুলাই গণভবনের লেকে পোনা মাছ অবমুক্তকরণের মাধ্যমে সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। ১০ জুলাই মঙ্গলবার মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সমন্বয় সভায় এ তথ্য জানানো হয়। মন্ত্রনালয়ের সচিব জনাব রইছুল আলম মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মি: নারায়ণ চন্দ্র চন্দ এমপি।

অনুষ্ঠানসূচীর মধ্যে মৎস্য সপ্তাহ উপলক্ষে ১৮ জুলাই সকাল ৮টায় মৎস্যভবন থেকে র‌্যালি বের হবে এবং সকাল ১১টায় মৎস্যভবনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মি: নারায়ণ চন্দ্র চন্দ এমপি এ বিষয়ে প্রেস ব্রিফ করবেন। ২০ জুলাই মৎস্য গবেষণা কেন্দ্র ময়মনসিংহে ৫ দিনব্যাপী এবং এর ৫টি উপকেন্দ্রে ৩ দিনব্যাপী মৎস্য প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হবে। এদিন দেশব্যাপী মৎস্যখাতের উন্নয়ন বিষয়ক তথ্য ও ভিডিওচিত্রের প্রদর্শন করা হবে।

২১ জুলাই বঙ্গভবনের লেকে রাষ্ট্রপতি জনাব আব্দুল হামিদ এবং ২২ জুলাই সংসদ ভবনের লেকে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পোনা মাছ অবমুক্ত করবেন।

২৩ জুলাই  "Bangladesh Fisheries and Aquaculture: Potentials and Challenges for Development and Exports/Blue Economy"- শীর্ষক সেমিনার ছাড়াও ময়মনসিংহ বিশ্ববিদ্যালয়ে রালি, পোনা মাছ অবমুক্তকরণসহ সেমিনার অনুষ্ঠিত হবে।

২৪ জুলাই সমাপনী দিনে মৎস্যখাতে অবদানের জন্য কৃষিবিদ ইনস্টিটিউশনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মি: নারায়ণ চন্দ্র চন্দ এমপি নির্বাচিত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জাতীয় মৎস্য পুরস্কার-১৮ প্রদান করবেন। 

wso shell Indoxploit shell fopo decode hızlı seo googlede üst sıraya çıkmak seo analiz seo nasıl yapılır iç seo nasıl yapılır evden eve nakliyat halı yıkama bmw yedek parça hacklink panel bypass shell hacklink böcek ilaçlama paykasa fiyatları hacklink Google