DLS-এর নতুন মহাপরিচালক হিসেবে ডা. হীরেশ রঞ্জন ভৌমিকের যোগদান

এগ্রিলাইফ২৪ ডকম:কৃষিবিদ ডা. হীরেশ রঞ্জন ভৌমিক প্রাণিসম্পদ অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে ৬ আগষ্ট আনুষ্ঠানিকভাবে যোগদান করেছেন। মহাপরিচালক হিসেবে যোগদানের পূর্বে তিনি একই অধিদপ্তরের পরিচালক (সম্প্রসারণ) ও ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি ডা. মো. আইনুল হকের স্থলাভিষিক্ত হলেন।

ডা. হীরেশ রঞ্জন ভৌমিক ১৯৬০ সালের ২৫ নভেম্বর নরসিংদী জেলার রায়পুরা উপজেলাধীন আনরাবাদ গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ডিভিএম ১৯৭৭ ব্যাচ ( ১৯৮২-তে উত্তীর্ণ) ছাত্র ডা. ভৌমিক জার্মানীর Free University of Berlin থেকে পোস্ট গ্র্যাজুয়েট সম্পন্ন করেন। তিনি ১৯৮৪ সালে হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার লাইভষ্টক অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজে অধ্যক্ষ হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

তিনি কর্ম উপলক্ষে জার্মানী, অষ্ট্রেলিয়া, ভারত, নেপাল, থাইল্যান্ড-এ অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণ করেন। ব্যক্তি জীবনে এক কন্যা ও  এক পুত্র সন্তানের জনক ডা. হীরেশ রঞ্জন ভৌমিক সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

এদিকে মহাপরিচালক নিযুক্ত হওয়ায় প্রাণিসম্পদ অধিপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী, প্রাণিসম্পদ সংশ্লিস্ট বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ডা. হীরেশ রঞ্জন ভৌমিককে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। শুভেচ্ছায় তারা সকলেই নতুন মহাপরিচালকের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করেছেন। তার সঠিক নির্দেশনায় প্রাণিসম্পদ অধিদপ্তর আরো বেগবান হবে এমনটাই আশা করেন সংশ্লিস্ট সকলে।