মৎস্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব পেলেন আবু সাইদ মো.রাশেদুল হক

এগ্রিলাইফ২৪ ডটকম:মৎস্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব পেলেন আবু সাইদ মো.রাশেদুল হক। তিনি ইতোপূর্বে একই অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে বৃহস্পতিবার (১৩ সেপ্টেস্বর) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের মৎস্য-১ অধিশাখার উপসচিব জনাবা হাফছা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনে বলা হয় পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস (মৎস্য) ক্যাডারের কর্মকর্তা জনাব আবু সাইদ মোঃ রাশেদুল হক, অতিরিক্ত মহাপরিচালক, মৎস্য অধিদপ্তরের, মৎস্য ভবন, রমনা, ঢাকা-কে মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক পদে চলতি দায়িত্ব প্রদান করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

জনাব আবু সাইদ মোঃ রাশেদুল হক ১৯৮৪ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস (ফিশারিজ) ক্যাডারের নিয়মিত ব্যাচের একজন সদস্য হিসেবে সরকারী চাকুরিতে যোগদান করেন। তিনি উপপরিচালক ফিল্ড সার্ভিস, জেলা মৎস্য অফিসার, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার ও ফার্ম ম্যানেজার হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

জনপ্রিয় নিবন্ধসহ বিভিন্ন খ্যাতনামা জার্ণালে তাঁর উল্লেখযোগ্য সংখ্যক মৎস্য প্রযুক্তি বিষয়ক প্রকাশনা রয়েছে। কর্ম উপলক্ষে তিনি বিশ্বের অনেক দেশ ভ্রমন করেছেন, যার মধ্যে উল্লেখযোগ্য হলো- চীন, ফিলিপাইন, থাইল্যান্ড, নিউজিল্যান্ড, ইন্দোনেশিয়া, তুরস্ক, মিয়ানমার নেপাল, ভারত ও মালদ্বীপ।

এদিকে মৎস্য অধিদপ্তরের অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী, মৎস্য সেক্টর সংশ্লিস্ট বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ জনাব আবু সাইদ মোঃ রাশেদুল হককে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। শুভেচ্ছায় তারা সকলেই নতুন মহাপরিচালকের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করেছেন। তার সঠিক নির্দেশনায় মৎস্য অধিদপ্তর আরো বেগবান হবে এমনটাই আশা করেন সংশ্লিস্ট সকলে।