আহকাব-এর ২০১৯-২০২০ মেয়াদের কার্যনির্বাহি কমিটি; সভাপতি-ডা. নজরুল, মহাসচিব-ডা. কামরুজ্জামান

এগ্রিলাইফ২৪ ডটকম:এনিম্যাল হেলথ্ কোম্পানীজ এসোসিয়েশন অব বাংলাদেশ (AHCAB)-এর ২০১৯-২০২০ মেয়াদের কার্যনির্বাহি কমিটি গঠিত হয়েছে। ৩ নভেম্বর শনিবার সন্ধ্যায় রাজধানীর একটি অভিজাত রেষ্টুরেন্টে (AHCAB)-২০১৯-২০২০ মেয়াদের নব-নির্বাচিত কার্যনির্বাহি কমিটি ঘোষণা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান কৃষি মন্ত্রনালয়ের যুগ্ম-সচিব মো: হেমায়েত হুসেন।নব-নির্বাচিত কমিটিতে সভাপতি পদে এডভান্স বায়ো প্রডাক্টস্ লিমিটেডের ডা. এম নজরুল ইসলাম এবং মহাসচিব পদে বায়োল্যাবের ডা. মো: কামরুজ্জামান নির্বাচিত হয়েছেন।

নব-নির্বাচিত কার্যনির্বাহি কমিটি ঘোষণাকালে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বলেন অত্যন্ত নিয়মতান্ত্রিক ও সুষ্ঠু পরিবেশে তারা এ নির্বাচন কার্যক্রমটি পরিচালনা করেছেন। তিনি বলেন তফসিল অনুযায়ী নির্ধারিত সময়ে মোট মনোনয়নপত্র সংগ্রহ করেন ২৬ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থি। মনোনয়ন যাচাই-বাছাই শেষে এর মধ্যে ৮ টি মনোনয়ন বাতিল করে মোট ১৮ জন প্রার্থিকে বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বলেন পরবর্ত্তীতে তফসিল অনুযায়ী নির্ধারিত সময়ে বৈধ ১৮ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থি থেকে ৩ জন মনোনয়ন প্রত্যাহার করে নেন। ফলে কার্যনির্বাহি কমিটির মোট ১৫ টি পদের বিপরীতে এই ১৫ জন প্রার্থি নির্বাহি সদস্য হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন। এরপর নির্বাচন কমিশন এই ১৫ জন সদস্য এর মধ্যে থেকে ৬ সদস্য বিশিষ্ট পোর্টফলিও নির্বাচন করার জন্য পুনরায় নির্বাচন আহবান করলে প্রতিটি পদের বিপরীতে মাত্র ১জন করে প্রার্থী থাকায় ৬ জন পোর্টফলিও মেম্বার বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন।

এরপর নির্বাচন বোর্ডের অপর দুইজন সদস্য মোছা: নাসিমা সুলতানা ও ডা.এইচএম শাহাদত হোসেন-এর উপস্থিতিতে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান কৃষি মন্ত্রনালয়ের যুগ্ম-সচিব মো: হেমায়েত হুসেন এনিম্যাল হেলথ্ কোম্পানীজ এসোসিয়েশন অব বাংলাদেশ (AHCAB)-এর-২০১৯-২০২০ মেয়াদের নব-নির্বাচিত কার্যনির্বাহি কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন।

নির্বাচিত পূর্ণাঙ্গ কমিটি

সভাপতি ডা. এম নজরুল ইসলাম এডভান্স বায়ো প্রডাক্টস্ লিমিটেড
সহ-সভাপতি মো: শহীদ উল্লাহ্ নিউটেক এনিম্যাল হেলথ্ লিমিটেড
মহাসচিব ডা. মো: কামরুজ্জামান বায়োল্যাব 
যুগ্ম-সম্পাদক মিসেস নাহিদ জাহান আর পি এনিম্যাল হেলথ্ কোম্পানী
কোষাধ্যক্ষ মো: মোসলেহ্ উদ্দিন প্লানেট ফার্মা লিমিটেড
সাংগঠনিক সম্পাদক ডা. গদাধর চন্দ্র শীল অর্গানিক এগ্রো কেয়ার
নির্বাহি সদস্য এ এম আমিরুল ইসলাম ভূইয়া ইসলাম এন্টারপ্রাইজ
নির্বাহি সদস্য মো:এমদাদুল হক প্রাইম কেয়ার 
নির্বাহি সদস্য মো: আনোয়ার হোসেন সেঞ্চুরী এগ্রো লিমিটেড
নির্বাহি সদস্য মো: সায়েদুল হক খান খান এগ্রো ফিড প্রডাক্টস 
নির্বাহি সদস্য মোশারফ হোসেইন চৌধুর ইব্রাটাস ট্রেডিং কোম্পানী
নির্বাহি সদস্য মো: আতিয়ার রহমান এ আর এনিম্যাল হেলথ্ লিমিটেড 
নির্বাহি সদস্য মো: আইয়ুব আল বেঙ্গল রেমিডিস লিমিটেড 
নির্বাহি সদস্য মো: মাহবুবুর রহমান কর্ডিয়াল ইন্টারন্যাশনাল
নির্বাহি সদস্য জনাব হুমায়ুন আহমেদ মনেরেখ এগ্রো
এক্স অফিসিও জনাব একে এম আলমগীর বেঙ্গল ওভারসিজ লিমিটেড
এক্স অফিসিও জনাব মোমিন উদ দৌলা ইয়ন এনিম্যাল হেলথ্ প্রডাক্টস্ লিমিটেড

উল্লেখ্য বানিজ্য মন্ত্রানালয়ের ডিটিও রুল অনুযায়ী ১৫ জন প্রার্থি নির্বাহি সদস্য হিসেবে গত ১ নভেম্বর বৃহস্পতিবার বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার ৪৮ ঘন্টার মধ্যে পোর্টফলিও নির্বাচন করার বাধ্যবাধকতা থাকায় ৩ নভেম্বর ২০১৮ তারিখ সন্ধ্যায় ৬ সদস্য বিশিষ্ট পোর্টফলিও ঘোষনা করেন নির্বাচন কমিশন।