ডেস্ক:পাঠাও লিমিটেড বাংলাদেশের সবচেয়ে দ্রুত গতিতে বেড়ে চলা প্রযুক্তি ভিত্তিক স্টার্ট-আপ, যা দেশের অগ্রযাত্রায় রাখছে সক্রিয় ভূমিকা। ১৭ই জুলাই ২০১৮ তারিখ ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ট্রাফিক উত্তর বিভাগ) এবং পাঠাও লিমিটেড এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয় ট্রাফিক আইন সচেতনতামূলক প্রোগ্রাম, যেখানে অসংখ্য পাঠাও রাইডারদের বিভিন্ন আইনের ধারা সম্পর্কে অবগত করে ও প্রশিক্ষণ দেয় ডিএমপি উত্তর বিভাগ।

সমকালীন ডেস্ক:বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) উপকেন্দ্রে, খাগড়াছড়ি  ও  কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রাঙ্গামাটি অঞ্চল এর আয়োজনে বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) এসআরএসডি প্রকল্পের অর্থায়নে ও প্রকল্পের আওতায়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রাঙ্গামাটি অঞ্চলে ”বিনা উদ্ভাবিত সম্প্রসারণযোগ্য প্রযুক্তিসমূহের পরিচিতি, সম্প্রসারণ কৌশল ও চাষাবাদ পদ্ধতি” র্শীষক দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা গত ১৪ জুলাই রোজ শনিবার পাহাড়ী কৃষি গবেষণা কেন্দ্র, বিএআরআই, রাইখালী, রাঙ্গামাটি এর প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত হয়।

কাজী কামাল হোসেন, নওগাঁ:নওগাঁ জেলা প্রশাসকের ব্যক্তিগত উদ্যোগে গৃহিত “ওয়াক ফর হেল্থ এন্ড ক্লিন” অথবা সুস্বাস্থ্য ও পরিস্কার পরিচ্ছন্নতার জন্য হাঁটা কর্মসূচী জনগনের মধ্যে ব্যপকভাবে সাড়া জাগিয়েছে। প্রতি শুক্রবার জেলা প্রশাসকের নেতৃত্বে শত শত মানুষ এ কর্মসূচীতে অংশ নিয়ে হাঁটছেন এবং শহর পরিস্কার পচ্ছিন্নতার কাজে অংশ নিচ্ছেন। ইতিমধ্যে এই উদ্যোগ জনমনে দারুনভাবে আলোড়িত, গ্রহণযোগ্য ও প্রশংসিত হয়েছে।

সমকালীন ডেস্ক:জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (FAO) চীন ও ভারতের পরে অভ্যন্তরীন মৎস্য উৎপাদনকারী হিসেবে বাংলাদেশকে বিশ্বের তৃতীয় শীর্ষ দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ আজ ১৮ জুলাই মৎস্য অধিদপ্তরে আয়োজিত এক প্রেস কনফারেন্সে সাংবাদিকদের কাছে এ তথ্য জানিয়েছেন।

এগ্রিলাইফ২৪ ডটকম:"উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষণ-৩য় পর্যায়" প্রকল্পের আওতায় রাজধানীর আ কা মু গিয়াস উদ্দিন মিলকি অডিটোরিয়ামে প্রকল্পভূক্ত অঞ্চল ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের দিনব্যাপী প্রশিক্ষণ গতকাল ১৪ জুলাই রোজ শনিবার অনুষ্ঠিত হয়েছে।

ড. কে, এম, খালেকুজ্জামান:নারিকেল গাছে কান্ডের রস/আঠা  ঝরা রোগটি সেরাটোসিসটিস প্যারাডোক্সা (Ceratocystis paradoxa) নামক ছত্রাকের আক্রমনে হয়ে থাকে। শীতের মৌসুমে রোগের ব্যাপকতা বাড়ে ও পোকার দ্বারা বিস্তার ঘটে। নাইট্রোজেনের আধিক্যও রোগের প্রকোপ বাড়াতে সহায়তা করে।