বাকৃবি প্রতিনিধি:বিজ্ঞানের নিত্য নতুন আবিষ্কার, রাজনীতি, সমাজনীতি, অর্থনীতি, বাণিজ্য, সাহিত্য ও সংস্কৃতি, খেলাধুলাসহ সব কিছুই জানতে পারি পত্রিকা পাঠের মাধ্যমে। বিশ্বের কোথায় কি ঘটছে তা জানতে পারি পত্রিকার মাধ্যমে। যারা পত্রিকা পড়েন তারা অন্য সবার চেয়ে এগিয়ে থাকেন। এমনকি তারা চাকুরীর পরীক্ষা থেকে সব ধরনের প্রতিযোগিতামূলক পরীক্ষাতেও এগিয়ে থাকেন। শুক্রবার ময়মনসিংহ বিভাগীয় ন্যাশনাল নিউজ পেপার অলিম্পিয়াডের সিলেকশন রাউন্ডে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির।

রায়হানুল নবী, সিকৃবি:আসন্ন রমজান মাসকে সামনে রেখে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়(সিকৃবি) ক্যাম্পাস এবং তার আশেপাশের এলাকায় জনসচেতনতামূলক ক্যাম্পেইন করেছে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ(সিওয়াইবি) সিকৃবি শাখা। ১৮ এপ্রিল (বৃহস্পতিবার) বিকাল ৫ টায় সিওয়াইবি সিকৃবি শাখার সভাপতি শামসুল আলম রকির নেতৃত্বে সিওয়াইবির সদস্যগন কয়েকটি দলে বিভক্ত হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও তার আশেপাশের এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষন বিষয়ক এই জনসচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালনা করে।

কাজী কামাল হোসেন, নওগাঁ:নওগাঁ জেলা প্রেস ক্লাবের নব-নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠান ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার দিবাগত রাতে জেলা প্রেস ক্লাব সংলগ্ন পিএম বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রনালয়ের মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

কাজী কামাল হোসেন, নওগাঁ:ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রে আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফির শ্লীলতাহানী, অগ্নিসংযোগ করে হত্যাকারীদের দ্রুত সর্বোচ্চ শাস্তির দাবীতে নওগাঁয় মানব বন্ধন ও গন স্বাক্ষর কর্মসৃচি পালন করে জেলা মানবাধিকার কমিশনসহ কয়েকটি সংগঠনের সদস্যরা।

কাজী কামাল হোসেন, নওগাঁ: নওগাঁর সাপাহারে বাংলা নববর্ষ উপলক্ষে গ্রাম বাংলার ঐত্যিবাহী গম্ভীরা মেলায় দর্শনাথীর উপচেপড়া ভীড় লক্ষ করা গিয়েছে। মেলাটি বাংলা বছরের ২য় দিন উদযাপন করা হয়ে থাকে। বছরের প্রথম মাস বৈশাখ মাস ও প্রথম দিন, এ দিনটি উদযাপনে বাঙ্গালীরা বিভিন্ন উৎসবে মেতে উঠতো আনন্দ উল্লাস কিন্তু কালের আবর্তনে এ দিবস গুলোকে ঘিরে তেমন উৎসব না দেখা গেলাও সদরের পাশে মানিকুড়া শিব মন্দির এলাকায় প্রতি বছরের ন্যায় এবার ও মানিকুড়া শিব মন্দির পূজা উদযাপন কমিটির উদ্যোগে গ্রাম বাংলার গম্ভীরা মেলা অনুষ্ঠিত হয়েছে এবং বাঙ্গালিরা এ মেলা উপভোগ করেছে দিন ব্যাপী এ মেলায় সকল বয়সের মানুষ যেন বাধ ভাঙ্গা উৎসবে আনন্দে মেতে উঠেছিল।

কে এস রহমান শফি. টাঙ্গাইল : টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য আলহাজ্জ মো. ছানোয়ার হোসেন বলেছেন, আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কৃষি উৎপাদন বাড়াতে হবে। কৃষকরা যদি সমবায়ের মাধ্যমে কৃষি উৎপাদন করে তাহলে তাদের উৎপাদন খরচ অনেক কমে আসবে। উৎপাদন বৃদ্ধির জন্য সরকার কৃষি যন্ত্রপাতিতে অর্ধেক ভর্তুকি দিচ্ছে। যেকোনো কৃষক অর্ধেক দামে যন্ত্রপাতি কিনে কৃষিকে লাভজনক পর্যায়ে নিয়ে যেতে পারেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় এসেই সারের দাম কমিয়েছেন। সেসময় দেশে যে উৎপাদন হতো আর তারে চেয়ে অনেক বেশি উৎপাদন হচ্ছে। দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পুর্ণ।

escort izmir