এস.এম.আল-আমিন, বিশেষ প্রতিনিধি: বগুড়া শাজাহানপুর উপজেলা শিক্ষা প্রশাসনের আয়োজনে অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে সোমবার ২৪ (সেপ্টেম্বর) পালিত হয়েছে মিনা দিবস। এ উপলক্ষে উপজেলা পরিষদ থেকে সকাল সাড়ে নয় ঘটিকার দিকে র‌্যালি করেছে উপজেলা শিক্ষা অফিস। র‌্যালিটি মহাসড়ক দিয়ে মাঝিড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এসে শেষ হয়। র‌্যালি শেষে মাঝিড়া মডেল সপ্রাবি’র হলরুমে দিনব্যাপি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনও করেছিল শিক্ষা প্রশাসন।

এস.এম.আল-আমিন, বিশেষ প্রতিনিধি: প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের নিষ্ঠাবান হিসাবে গড়ে তুলতে অভিনব উদ্যোগ নিয়েছেন শাজাহানপুর উপজেলার সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোমিনুল ইসলাম। উপজেলার ডেমাজানি ক্লাস্টারের মাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চালু করেছেন ‘সততা’ ষ্টোর। পর্যায়ক্রমে ক্লাস্টারের সকল বিদ্যাল্যয়ে সততা ষ্টোর চালু করার কথাও জানান তিনি।

কাজী কামাল হোসেন, নওগাঁ: সবচেয়ে দীর্ঘ সময় ধরে পানির নিচে ডুবে থাকার জন্য মৎস্য মানব হিসেবে পরিচিতি এ কে এম মিজানুর রহমান চৌধুরী এখন নওগাঁয় অবস্থান করছেন। তিনি আজ শুক্রবার বিকেলে নওগাঁ শহরের গাঁজা সোসাইটি’র পুকুরে দু’ঘন্টা পানির নিচে ডুবে থেকে তার এই কৃতিত্বপূর্ন নৈপুণ্য প্রদর্শন করবেন। নওগাঁ’র ঐতিহ্যবাগি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ সংগঠনটির ২৫ বছর পূর্তি উপলক্ষে ২৫দিন ব্যপী বর্নাঢ়্য কর্মসূচীর অংশ হিসেবে দেশের খ্যতিমান ডুব সাঁতারু এ কে এম মিজানুর রহমানের এক নাগাড়ে ২ ঘন্টা পানির নিচে ডুবে থাকার এই আয়োজন করেছে।

সমসাময়িক ডেস্ক:ইলিশ সংরক্ষণের জন্য আগামী ৭ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত মোট ২২দিন প্রজনন ক্ষেত্রের ৭০০০ বর্গকিলোমিটার এলাকায় সকল প্রকার মাছ আহরণ, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ এবং ক্রয়বিক্রয় সরকার সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করেছে। ২৩ সেপ্টেম্বর, রবিবার সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দের সভাপতিত্বে প্রধান প্রজনন মৌসুমে ‘মা-ইলিশ সংরক্ষণ অভিযান-২০১৮’ বাস্তবায়নসংক্রান্ত জাতীয় টাস্কফোর্স কমিটির সভায় এসব তথ্য জানানো হয়।

Agrlife24.com, desk:The country's number one and largest superstore chain Shwapno, with the support of the AVC Project of USAID, has been working with 200 farmers in South Delta region since 2017 to educate them regarding the standards of Local GAP in vegetable and fruit farming.

এগ্রিলাইফ২৪ ডটকম:কাজের স্বীকৃতি কে না চান? নিজের ভালো কাজের স্বীকৃতি পাওয়া কাজের স্পৃহাকে আরও বাড়িয়ে দেয়, আরও এগিয়ে যাওয়ার প্রেরণা তৈরি করে। ভালো কাজ চালিয়ে যাওয়ার জন্য প্রশংসা ও স্বীকৃতির প্রয়োজন। সে লক্ষে বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর উপপরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ঝিনাইদহ, জনাব জিএম আব্দুর রউফের পরামর্শ অনুযায়ী উপজেলা কৃষি অফিস হরিণাকুন্ডু, ঝিনাইদহে কর্মরত দুইজন উপসহকারী কৃষি অফিসারকে কর্মক্ষেত্রে কর্মদক্ষতার স্বীকৃতি স্বরুপ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।