সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফুটাতে "ঈদে চাই নতুন জামা" প্রজেক্ট

অাবুল বাশার মিরাজ, বাকৃবি:ঈদ মানে আনন্দ। ঈদ মানে খুশি। ঈদের এই খুশিকে আরো বাড়িয়ে দেয় নতুন জামা। আমাদের চারপাশে তাকালে এমন অনেক শিশুদের দেখা যায় যাদের দৈনন্দিন চাহিদা গুলো অপূর্ণ থেকে যায়। তাদের কাছে নতুন রং বেরং এর জামা পাওয়া মানে ঈদের চাঁদ পাওয়ার মতোই।  

সুবিধাবঞ্চিত এসকল শিশুদের কাছে ঈদের হাসি পৌঁছে দিতে চতুর্থ বারের মত ''ঈদে চাই নতুন জামা" প্রজেক্ট শুরু হয়েছে। ২০১৫ সাল থেকেই  সফল ও প্রশংসনীয় 'আমাল' এর এ বিশেষ উদ্যোগ। এটি একটি  স্বেচ্ছাসেবী সংগঠন।

জানা গেছে, তাঁদের এ উদ্যোগটি নিয়ে অামেরিকার ঢাকাস্থ দূতাবাস ফিচারও করে। এ বছর দেশের চরাঞ্চল, রোহিঙ্গা শিশু ও ঢাকার বস্তিগুলোতে চলবে তাদের এ কার্যক্রম।

অামালের প্রতিষ্ঠাতা পরিচালক ইশরাত কারিম ইভ বলেন “ছোট্ট ছোট্ট মুখ, কি নির্মল তাদের হাসি। ওদের মুখের সুন্দর এই হাসি, যাতে মুছে না যায়, অমলিন এই হাসির জন্য ঈদে অাপনাদের সহযোগিতায় তাদের পাশে থাকতে চাই। অনেক বেশি কিছু না হোক, একটি নতুন জামা দিয়ে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদের খুশিতে সামিল হতে চাই আমরা।

সাহায্য পাঠাবেন যেভাবে :
আপনি চাইলে নিজেই শিশুদের জামা কিনে দিতে পারেন। অথবা বিকাশ এ টাকা পাঠাতে পারেন  ০১৭৪৪৬৬৬১৬৫ এ (পার্সোনাল) এই নাম্বারে।

এছাড়াও অারো বিস্তারিত জানতে ইভেন্টের ফেসবুক পেজে:  https://m.facebook.com/events/166483834019901?acontext ভিজিট করতে পারেন।