ইমরোজ হোসেন ইমু: কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশে (ক্যাব) এর অধিনে ফুড সেফটি গভারনেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্পের মাধ্যমে নিরাপদ পোল্ট্রি উৎপাদনে প্রাইভেট সেক্টরের ভূমিকা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রংপুর বিভাগীয় উপ পরিচালক খন্দকার মোহাম্মদ নূরুল আমীন।

এগ্রিলাইফ২৪ ডটকম:প্রাণিসম্পদ সেক্টরে প্রান্তিক পর্যায়ে বানিজ্যিকভাবে গড়ে উঠছে বানিজ্যিকভাবে ছাগল ও ভেড়ার খামার। আর এসব খামারকে লাভজনক করতে চাইলে কারিগরী প্রশিক্ষণ অত্যন্ত জরুরী। প্রশিক্ষণগুলি হতে হবে বিজ্ঞানভিত্তিক এবং যুগোপযোগী।

কাজী কামাল হোসেন,নওগাঁ:নওগাঁয় জিঙ্ক সমৃদ্ধ ব্রি ধান৭২ জাতের ধান চাষে আগ্রহী হচ্ছেন কৃষকরা। অন্যান্য ধানের থেকে কম সময়ে ধান উৎপাদন, অধিক ফলন এবং পুষ্টিগুন থাকার কারনে কৃষকরা এই ধান চাষে আগ্রহী হয়ে উঠেছেন। শরীরে বিশেষ পুষ্টির চাহিদা পুরনে সক্ষম জিঙ্ক সমৃদ্ধ ব্রি ধান৬২ চাষের সফলতার পর  এ বছর আমন মওসুমে নওগাঁ’র কৃষকদের মধ্যে জিঙ্ক সমৃদ্ধ ব্রিধান-৭২ জাতের ধান চাষ করে সফল হয়েছেন কৃষকরা।

এম এম আব্দুর রাজ্জাক, আরএফবিও, কৃষি তথ্য সর্ভিস, খুলনা:কৃষি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ নাসিরুজ্জামান বাগেরহাট জেলার কৃষি মন্ত্রণালয়ধীন সকল সংস্থার কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেছেন, আমাদেরকে কৃষকের মন পড়ার উপযোগী হতে হবে। একই ফসল বেশী উৎপাদন না করে বিভিন্ন ফসল উৎপাদনের পরামর্শ দিলে কৃষক ভাল বাজার মূল্য পাবে। দেশের সকল এলাকার কৃষককে গ্রুপে ভাগ করে রাজস্ব অর্থে প্রদশর্নী দেয়া হবে।

ইমরোজ হোসেন ইমু: ফুড সেফটি গভারনেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্পের আওতায় কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশে (ক্যাব) এর জরুরী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার ক্যাব প্রকল্প কার্যালয়ের সভা কক্ষে এক মাসিক সভার আয়োজন করা হয়।

আবুল বাশার মিরাজ, বাকৃবি:চরের শিশুরা সবসময়ই অবহেলিত।দারিদ্র্যতা, অসচেতনতার ফলে এসব শিশুদের সময়কাটে খেলাধুলা, নদীতে মাছ ধরে। একটি স্কুলের অভাবেই শিক্ষার আলো থেকে দূরে ছিল চরের শিশুরা। এবার এমন একটি গ্রামেই ‘আমাল ফাউন্ডেশন’ শুরু করেছে 'উচ্ছ্বাস স্কুল'।