ধামইরহাটে মাদক বিরোধী ২২ কি. মি. স্মরণকালের শ্রেষ্ঠ সাইকেল র‌্যালী

কাজী কামাল হোসেন,নওগাঁ:মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে নওগাঁর ধামইরহাটে ২২ কিলোমিটার সাইকেল চালালো দুই হাজার শিক্ষার্থী। এই উপজেলাকে মাদকমুক্ত করার লক্ষে স্মরণ কালের শ্রেষ্ঠ সাইকেল র‌্যালীটি ধামইরহাট-জয়পুরহাট মহাসড়কের প্রায় ২২ কিলোমিটার রাস্তা প্রদক্ষিণ করে।

‘জীবনকে ভালবাসুন-মাদকমুক্ত সমাজ গড়ুন’ এই স্লোগানকে সামনে রেখে স্বেচ্ছাসেবী সংগঠগন “দেখাবো আলোর পথ” এর উদ্যোগে উপজেলা প্রশাসন, নিলয়-হিরো মোটরসাইকেল, মজিবর রহমান মেমোরিয়াল ফাউন্ডেশন, ওয়ার্ল্ড ভিশন ও ধামইরহাট প্রেস ক্লাবের আর্থিক সহযোগিতায় ১২ মে সকাল ৯ টায় শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম মাঠ থেকে মঙ্গলবাড়ী পর্যন্ত ২২ কিলোমিটার মাদক বিরোধী স্লোগানে মুখরিত সাইকেল র‌্যালীতে অংশ নেন উপজেলা চেয়ারম্যান মঈন উদ্দিন, নির্বাহী অফিসার মোহাম্মদ সফিউজ্জামান ভুইয়া, সহকারী কমিশনার (ভূমি) আল্পনা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার মো. তারেক জুবায়ের, সাবেক উপজেলা চেয়ারম্যান দেলদার হোসেন, অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম, ওসি মু. রকিবুল ইসলাম, সহকারী অধ্যাপক আনম আফজাল হোসেন, বিপ্লবী স্লোগানদাতা প্রধান শিক্ষক এস.এম খেলাল ই রব্বানী, আ. রহমান, মজিবর রহমান মেমোরিয়াল ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাপা’র যুগ্ম সম্পাদক আলমগীর হোসেন, দেখাবো আলোর পথের সভাপতি মেহেদী হাসান, নিলয়-হিরো মটরসাইকেল প্রতিনিধি আজিজুর রহমান, প্রেস ক্লাব সভাপতি এম এ মালেক প্রমুখ। র‌্যালীতে এম.এম.ডিগ্রী কলেজ, চকময়রাম মডেল, হরিতকীডাঙ্গা,বীরগ্রাম, বালিকা, ভাতকুন্ডু, ভেড়ম, জাহানপুর, রাঙ্গামাটি, আগ্রাদ্বিগুন,সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয় ও একমাত্র মাদরাসা পাগলা দেওয়ান ফাজিল মাদ্রাসাসহ ১৪টি শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন সামাজিক ও সূধী মহল স্বতঃস্ফূর্ত অংশ নেন। পরে দুপুর ১২ টায় স্মৃতিসৌধ চত্বরে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা সাইকেল র‌্যালীর আয়োজকদের সাধুবাদ জানান। এছাড়া মাদক, বাল্য বিয়ে ও অন্যান্য অ-সামাজিক কর্মকান্ডের ভয়াবহ ও ক্ষতিকর দিক তুলে ধরেন। একইসাথে সামাজিক ব্যাধিগুলোর বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানানো হয় সমাবেশ থেকে।

সংগঠনের সভাপতি মেহেদী হাসান জানান, তাদের সংগঠনের পক্ষ থেকে ইতি পূর্বে বন্যার্তদের পাশে ত্রানসামগ্রী প্রদানসহ বিভিন্ন সামাজিক উন্নয়ন মুলক কাজে তারা অংশ গ্রহণ করেছেন।