মেধাবী প্রজন্ম গড়তে চাই পুষ্টিকর ও নিরাপদ খাবার

এগ্রিলাইফ২৪ ডটকম:মেধাবী প্রজন্ম গড়ে তুলতে হলে ছোট থেকেই পুষ্টিকর ও নিরাপদ খাবার গ্রহনে সকলকে উদ্বুদ্ধ করতে হবে। আর এজন্য প্রয়োজন নিয়মিতভাবে সচেতনতামূলক ক্যাম্পেইন। এ লক্ষে দেশের ভোক্তাদের মাঝে এ ধরনের সচেতনতামূলক কার্যক্রম নিয়মিত করে যাচ্ছে এজি এগ্রো ফুডস লিমিটেড।

৪ আগষ্ট শনিবার বেলা ১২ টায় রাজধানীর লালমাটিয়ায় Tauri Foundation,school for gifted children (SGC) এর সেমিনার হলে "Safe Food: Green Chicken for Next Generation”-শীর্ষক সেমিনারে এমন অনুভূতি ব্যক্ত করলেন বক্তারা। Touri Foundation এর নির্বাহি পরিচালক জনাব আশফাক-উল-কবির-এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন Tauri Foundation, school for gifted children (SGC) এর পরিচালক জনাবা মারুফা হোসেন।  সেমিনারে আরো উপস্থিত ছিলেন কেমিন ইন্ডাষ্ট্রিজ সাউথ এশিয়া প্রাইভেট লি: এর সিনিয়র সেলস্ ম্যানেজার ডা. গোলাম মোর্শেদ, এগ্রিলাইফ২৪ ডটকমের সম্পাদক কৃষিবিদ মো: শফিউল আজম প্রমুখ।

বক্তারা বলেন বর্তমানে ভেজাল ও অস্বাস্থ্যকর খাদ্য খেয়ে প্রতিদিন মানুষ নানা রোগে আক্রান্ত হচ্ছে। এর হাত থেকে আমাদেরও রক্ষা পেতে হলে খাবার বিষয়ে আমাদের আরো সচেতন হতে হবে। নিরাপদ প্রাণিজ আমিষ হিসেবে ব্রয়লার ও ডিম সকলের কাছে আরো গ্রহনযোগ্য করে তুলতে এজি এগ্রো ফুডস লিমিটেড এর এধরনের কার্যক্রমকে তারা সাধুবাদ জানান।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এজি এগ্রো ফুডস লিমিটেডের বিজনেস ডেভেলপমেন্ট কনসালট্যান্ট কৃষিবিদ মো. আখতারুজ্জামান। তিনি তার প্রবন্ধে অত্যাধুনিক ইউরোপিয়ান প্রযুক্তির প্রসেসিং প্লান্টের মাধ্যমে "Green Chicken" উৎপাদন ও বাজারজাতকরণের নানা বিষয়গুলি উপস্থাপন করেন।

সকলের মাঝে পোল্ট্রিজাত পণ্য বিশেষ করে ব্রয়লার গ্রহনের হার বাড়াতে হলে এর পুষ্টিগুণ ও উৎপাদন প্রক্রিয়াগুলি নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে বলে মনে করেন সেমিনারে আগত সকলে। সেমিনারে Tauri Foundation,school for gifted children (SGC) এর প্রায় ৫০ জন শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।