ঢাকাস্থ চবি'র মেরিন সায়েন্সেস এন্ড ফিসারিজের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ডেস্ক: ঢাকাস্থ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেরিন সায়েন্সেস এন্ড ফিসারিজ প্রাক্তন ছাত্র-ছাত্রীদের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর কুর্মিটোলা আর্মি গলফ ক্লবের পাম ভিউ রেস্তোরায় গত ৯ই জুন অনুষ্ঠিত এ ইফতার অনুষ্ঠানে বাংলাদেশে সমুদ্র বিষয়ক উচ্চশিক্ষা ও গবেষনার একমাত্র ও ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান ইনষ্টিটিউট অব মেরিন সায়েন্সেস এন্ড ফিসারিজ,  চিটাগাং ইউনিভার্সিটির প্রায় দেড়-শতাধিক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

ইফতারের পূর্বে উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন ইনষ্টিটিউটের প্রাক্তন পরিচালক এবং অধ্যাপক রাশেদ-উন-নবী রাফী ।পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ২৪তম ব্যাচের প্রাক্তন ছাত্র এবং পরিকল্পনা কমিশনে উচ্চপদে কর্মরত জনাব খোরশেদ আলম। তিনি দেশ-বিদেশের বিভিন্ন সরকারী-বেসরকারী স্বনামধন্য প্রতিষ্ঠানে উচ্চপদে কর্মরত প্রাক্তন ছাত্র-ছাত্রীদের ব্যাচ-ভিত্তিক পরিচিতি পর্যায়ক্রমে তুলে ধরেন।

ইফতারের পরবর্তী অনুষ্ঠানে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় মেরিন সায়েন্সেস এন্ড ফিসারিজের প্রাক্তন ছাত্র-ছাত্রী এলামনাই এসোসিয়েশনের কার্যক্রমকে বেগবান করার জন্য ১৯তম ব্যাচের প্রাক্তন ছাত্র জনাব মিয়া মো: রফিক হোসা্ইন (রঞ্জু)-কে আহবায়ক, জনাব মো: ফুরকান আহমেদ (২০তম ব্যাচ) এবং জনাব খোরশেদ আলম (২০তম ব্যাচ)-কে যুগ্ন-আহবায়ক ও জনাব মিহির বিশ্বাস-কে (২১তম ব্যাচ) সদস্য সচিব করে একটি আহবায়ক কমিটি গঠিত হয়। এর আগে প্রত্যেক ব্যাচের একজন করে ব্যাচ-প্রতিনিধি নির্বাচন করা হয় ব্যাচের সদস্যদের  সম্মতিক্রমে।

পরিশেষে, অধ্যাপক ড: মো. হোসেন জামাল তাঁর সমাপনি বক্তৃতায় উল্লেখ করেন যে, ব্লু-ইকোনমির সম্ভাবনা ও সুযোগ দেশ ও জাতির কল্যানে কাজে লাগাতে প্রাক্তন ও বরতমান সকল সমুদ্রবিজ্ঞানিদের একত্রে কাজ করতে হবে। ইফতার মাহফি্লে অংশগ্রহন করার জন্য উপস্থিত সকল ছাত্র-ছাত্রীদের তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং ভবিষ্যতে এধরনের কার্যক্রম অব্যাহত রাখার তাগিদ দেন। উপস্থিত সকলের মাঝে রাতের খাবার পরিবেশনের মাধ্যমে ইফতার ও দোয়া মাহফিল-২০১৮ এর পরিসমাপ্তি ঘটে।