কৃষি পণ্যের উপযুক্ত মূল্য নিশ্চিত করতে ২৮ ভাগ আমদানি শুল্ক আরোপ করা হয়েছে-বাণিজ্যমন্ত্রী

কৃষি পণ্যের উপযুক্ত মূল্য নিশ্চিত করতে ২৮ ভাগ আমদানি শুল্ক আরোপ করা হয়েছে-বাণিজ্যমন্ত্রী

এগ্রিবিজনেস ডেস্ক:বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি বলেছেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। গত বছর বন্যার কারণে কিছু সমস্যা হয়েছিল, সে কারণে খাদ্য আমদানির ক্ষেত্রে কিছু সময়ের জন্য আমদানি শুল্ক প্রত্যাহার করা হয়েছিল। দেশের কৃষকদের স্বার্থরক্ষার জন্য কৃষি পণ্যের উপযুক্ত মূল্য নিশ্চিত করতে আবারো ২৮ ভাগ আমদানি শুল্ক আরোপ করা হয়েছে।

সম্প্রতি ঢাকায় কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের ৬ষ্ঠ জাতীয় কনভেনশন এবং আন্তর্জাতিক সেমিনারের দ্বিতীয় দিনে ‘ইমার্জিং ফুড সিসটেম : ভেল্যু এডিশন, সাপলাই চেইন এন্ড ফুড সেফটি’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, একসময় দেশের সাড়ে সাত কোটি মানুষের খাদ্যের অভাব ছিল, আজ দেশে ১৬ কোটির বেশি মানুষ, খাদ্যের কোনো অভাব নেই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দু’টি উদ্দেশ্য নিয়ে সারা জীবন সংগ্রাম করে গেছেন। একটি হলো বাঙালি জাতির মুক্তি অর্থাৎ বাংলাদেশের স্বাধীনতা, অপরটি হলো-ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়া। তিনি বাংলাদেশ স্বাধীন করে দিয়ে গেছেন। আজ তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত করার জন্য সফলভাবে কাজ করে যাচ্ছেন।

তোফায়েল আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৬ সালে গঠিত সরকারের আমলেই বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছিল, পরে বিএনপি সরকার আবার দেশকে খাদ্য ঘাটতির দেশে পরিণত করে। তাদের উদ্দেশ্য ছিল বাংলাদেশকে বৈদেশিক সাহায্যনির্ভর করা। বিশ্বের মধ্যে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবরের সভাপতিত্বে সেমিনারে বিষয়ভিত্তিক মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ড. এসপি গুপ্ত, খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সাইফুিদ্দন শাহ এবং ড. কাটিনকো ডি বালাগ। সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষিবিদ এ এফ এম বাহাউদ্দিন নাসিম এমপি।ছবি ও সংবাদ-পিআইডি

wso shell Indoxploit shell fopo decode hızlı seo googlede üst sıraya çıkmak seo analiz seo nasıl yapılır iç seo nasıl yapılır evden eve nakliyat halı yıkama bmw yedek parça hacklink panel bypass shell hacklink böcek ilaçlama paykasa fiyatları hacklink Google