তিয়ানরুই-এর অত্যাধুনিক অটোমেটিক বানিজ্যিক লেয়ার, ব্রয়লার, ব্রীডার পালন যন্ত্র এখন বাংলাদেশে

এগ্রিলাইফ২৪ ডটকম:ছিংদাও ফার্মিং পোর্ট অ্যানিমেল হাসবেন্ডারী মেশিনারী কোম্পানী লিঃ (তিয়ানরুই) এর অত্যাধুনিক অটোমেটিক বানিজ্যিক লেয়ার, ব্রয়লার, ব্রীডার পালন যন্ত্র এখন বাংলাদেশে। কোম্পানীটি ১৯৮৬ সাল থেকে তাদের নিজস্ব কারখানায় উৎপাদিত এবং নিজেদের ট্রায়াল ফার্মের মাধ্যমে পরীক্ষিত যন্ত্রপাতি অত্যন্ত সুনামের সহিত তাদের নিজেদের দেশে এবং বিশ্বে সরবরাহ করে আসছে।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশে তাদের বাজার বৃদ্ধির জন্য সেইফ বায়ো প্রোডাক্টস এর সাথে যৌথভাবে কাজ করে যাচ্ছে ছিংদাও ফার্মিং পোর্ট অ্যানিমেল হাসবেন্ডারী মেশিনারী কোম্পানী লিঃ (তিয়ানরুই)। বিগত ২ বছরে বাংলাদেশ থেকে বেশ কিছু সম্মানিত উদ্যোক্তা তাদের ফ্যাক্টরি পরিদর্শন করে এবং প্রত্যেকেই তাদের সবকিছু ভিজিট করে অত্যন্ত সন্তোষজনক বলে তাদের মতামত প্রকাশ করেন। বাংলাদেশে প্রথম তাদের যন্ত্রপাতি আমদানি করেন ভিআইপি শাহাদত পোল্ট্রি এন্ড হ্যাচারী। রংপুরে তাদের এই প্রজেক্টটি সম্প্রতি চালু হয়েছে। বাংলাদেশের নতুন পুরাতন অনেক উদ্যোক্তা এখন এই প্রজেক্টটি ভিজিট করতে পারছেন। ভিআইপি শাহাদত পোল্ট্রি এন্ড হ্যাচারী কর্তৃপক্ষও তাদের সরবরাহকৃত যন্ত্রপাতি সেবায় সস্তুষ্ট বলে জানালেন সেইফ বায়ো প্রোডাক্টস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ডাঃ মোহাম্মদ সরোয়ার জাহান।।

তিয়ানরুই বাংলাদেশের আর্থ সামাজিক অবস্থা এবং আবহাওয়ার কথা বিবেচনা করে তাদের সুদূর প্রসারী কর্মপরিকল্পনা হাতে নিয়ে এগিয়ে চলেছে। তারা বাংলাদেশে পোল্ট্রি সেক্টরের উন্নয়নে অবদান রাখতে চায়। সেই লক্ষে তারা গত ২০১৭ সালে ওয়াপসা-বিবি এর মেলায় অংশ নিয়েছিল। আগামী ২০১৯ সালের মেলাতেও তারা অংশ গ্রহন করতে যাচ্ছে। এই মুহুর্তে বড় বড় কয়েকটি কাজের অর্ডার পেয়েছে তিয়ানরুই। যেগুলো আগামী ৩-৫ মাসের মধ্যে চুড়ান্ত হবে বলে জানিয়েছেন ডাঃ সরোয়ার। সেইফ বায়ো প্রোডাক্টস লিঃ বাংলাদেশে তাদের একমাত্র পরিবেশক হতে পারায় আনন্দিত বলে জানান তিনি।

এ প্রসঙ্গে ডাঃ সরোয়ার বলেন আমরা তাদের উৎপাদিত পন্যের গুণগত মান, টেকনিক্যাল বিষয়, সেলস-সেবা আন্তর্জাতিকমানের মান এবং মূল্য বিবেচনায় তারা সবসময় উদ্যোক্তাদের অগ্রাধিকার দিচ্ছেন। আমরা চাই বাংলাদেশের পোল্ট্রি সেক্টরের উদ্যোক্তাগন সূলভ মূল্যে আন্তর্জাতিক মান সম্পন্ন যন্ত্রপাতি আমদানী করুক এবং বাড়তি সুবিধা পেয়ে লাভবান হোক। এর পাশাপাশি কিছুটা বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে বলে মনে করেন তিনি।


ডাঃ সরোয়ার বলেন সম্মানিত গ্রাহকরা যাতে চাহিবা মাত্র সেবা পেতে পারেন সে লক্ষে অচিরেই তিয়ানরুই বাংলাদেশে একটা লোকাল অফিস স্থাপন করবে। এছাড়াও কিছু জরুরী স্পেয়ার পার্টস রাখা হবে যেখান থেকে গ্রাহকরা সূলভ মূল্য অতি অল্প সময়ের মধ্যেই ক্রয় করতে পারেন। এ ধরনের হাইটেক প্রজেক্ট শুরু করার আগে আমরা গ্রাহকদের সবার আগে টেকনিক্যাল দিক এবং বাংলাদেশের জলবায়ু সম্পর্কে ধারনা দেই। এই সকল প্রজেক্ট শুরু করার আগে আমরা আগে চায়নাতে কিংবা বাংলাদেশে ভিজিট করার ব্যবস্থা করে থাকি যাতে গ্রাহকদের মনে প্রকল্প সম্বন্ধে পরিষ্কার ধারনা জন্মে।

সম্প্রতি কোম্পানির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর- মিঃ লিউ আইগো জেসন এবং এসিস্ট্যান্ট ম্যানেজিং ডিরেক্টর মিস জুলিয়া বাংলাদেশের রংপুর, জয়পুরহাট, গাজীপুর, ভালুকা, চট্টগ্রাম এবং খাগড়াছড়ির বেশ কিছু খামার পরিদর্শন করেন। এই সময় সেইফ বায়ো প্রোডাক্টস এর ম্যানেজিং ডিরেক্টর ডাঃ মোহাম্মদ সরোয়ার জাহান সফরসঙ্গী হিসেবে তাদের সাথে ছিলেন।
===============
যোগাযোগের ঠিকানা-
ডাঃ মোহাম্মদ সরোয়ার জাহান
ব্যবস্থাপনা পরিচালক, সেইফ বায়ো প্রোডাক্টস লিঃ
মোবাইল-০১৯০৪-৪৮৮৬০০