কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় সিরাজগঞ্জ সদরে বীজ ও সার বিতরন

এগ্রিলাইফ২৪ ডটকম, ডেস্ক:সিরাজগঞ্জ সদরে প্রণোদনা কর্মসুচীর আওতায় রবি ও খরিপ-১ /২০১৮-১৯ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকাল ১০.০০ ঘটিকায় উপজেলা কৃষি অফিস,সিরাজগ্ঞ্জ সদরের আয়োজনে উপজেলা কৃষি অফিস চত্বরে কৃষি প্রণোদনার উপকরন বিতরন শুভ উদ্বোধন করেন জনাব ডাঃ হাবিবে মিল্লাত মুন্না, মাননীয় জাতীয় সংসদ সদস্য, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ রিয়াজ উদ্দিন, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, সিরাজগঞ্জ সদর। সভাপতিত্ব করেন জনাব সরকার মোহাম্মদ রায়হান, উপজেলা নির্বাহী অফিসার, সিরাজগঞ্জ সদর। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কৃষিবিদ মোঃ রোস্তম আলী, উপজেলা কৃষি অফিসার, সিরাজগঞ্জ সদর।

এ সময় প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকের ভাগ্য উন্নয়নে কাজ করছে। দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পুর্ন। সরকার কৃষিকে এগিয়ে নিতে  ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরনের উদ্যোগ নিয়েছে।

প্রণোদনা কর্মসুচীর আওতায় ২৭৫০ জন কৃষকের মাঝে সরিষা, চিনাবাদাম, গম, ভুট্টা, মুগ, তিল এর বীজ ও রাসায়নিক সার  র্যায়ক্রমে বিতরন করা হবে। প্রত্যেক কৃষক  সরিষা ১ কেজি, ভুট্রা ২ কেজি, গম ২০ কেজি, তিল ১ কেজি বীজ  এসব ফসলের সার পাবে ২০ কেজি ও এমওপি ১০ কেজি এবং চীনাবাদাম ১০ কেজি, মুগ ৫ কেজি বীজ এসব ফসলের সার পাবে ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি।