বাকৃবি প্রতিনিধি:ব্রহ্মপুত্র নদসহ সকল নদী দখল, দুষণমুক্ত ও নদীর স্বাভাবিক গতি প্রবাহ নিশ্চিত করার দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) মানববন্ধন করেছে পরিবেশবাদী যুব সংগঠন ‘গ্রীন ভয়েস’ বাকৃবি শাখা। শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে গ্রীন ভয়েসের ১৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ মানববন্ধন করা হয়।

ক্যাম্পাস ডেস্ক:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৩২তম আন্তঃকলেজ সাঁতারে মতিহার হল চ্যাম্পিয়ন ও শহীদ জিয়াউর রহমান হল রানার আপ হয়। ওয়াটারপোলোতে শহীদ জিয়াউর রহমান হল চ্যাম্পিয়ন ও মতিহার হল রানার আপ হয়। মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয় সুইমিংপুলে এক অনুষ্ঠানে এই প্রতিযোগিতার পুরস্কার প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান।

বাকৃবি সংবাদদাতা:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পিএইচ.ডি স্টুডেন্টস’ এসোসিয়েশনের নতুন কমিটি গঠিত হয়েছে। কার্যনির্বাহী কমিটি-২০১৯ এর সভাপতি হিসেবে কৃষি অর্থনীতি বিভাগের পিএইচ.ডি ফেলো মোহাম্মদ রাশিদুল হক রাজু এবং সাধারণ সম্পাদক হিসেবে কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের পিএইচ.ডি ফেলো মো. কামরুল হাসান নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (১৬ এপ্রিল) পিএইচ.ডি স্টুডেন্টস’ এসোসিয়েশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন কমিটির কথা জানানো হয়।

কমিটিতে অন্যান্যদের মধ্যে রয়েছেন সিনিয়র সহ-সভাপতি বিমান চন্দ্র রায়, সহ-সভাপতি অভিজিত কুমার মোদক, যুগ্ম সম্পাদক মো. দিদারুল আমিন (হিমেল) ও মো. শফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ মো. শাহ্ ফছি উল্লাহ্ (অপু), সাংগঠনিক সম্পাদক মো. তানভীর কামাল, গবেষণা ও প্রকাশনা সম্পাদক তৌফিকুর রহমান, সমাজ কল্যাণ ও সাংস্কৃতিক সম্পাদক মো. মেহেদী আলম (ইমরান) এবং সদস্য এ.বি.এম. শহীদুল ইসলাম (জুয়েল), মোহাম্মদ আশিকুল আলম (বাচ্চু), মুহাম্মদ লিয়াকত হোসেন খান, মুহাম্মদ রেজাউল মনির (রঞ্জু), সুরজিৎ সরকার (দুরন্ত), মো. ফেরদৌস সিদ্দিকী (পাভেল), সাজেদা সুলতানা, সনজিৎ চন্দ্র বর্মণ, ওয়াদে মোহাম্মদ (নাইজেরিয়ান), মো. সাদেকুজ্জামান ও মোহাম্মদ আসফ উদ দৌলাহ।

রাবি সংবাদদাতা::রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি কার্যকরী সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের হলুদ প্যানেল সাধারণ সম্পাদকসহ গুরত্বপূর্ণ পদগুলিতে জয় লাভ করেছে। অপরদিকে বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজের সাদা প্যানেল সভাপতি সহ ৫টি পদে জয় পেয়েছে। এতে মোট ১৫টি পদের মধ্যে সভাপতিসহ ৫টি পদে জয় লাভ করেছে সাদা প্যানেল। অন্যদিকে সাধারণ সম্পাদক সহ ১০টি পদে জয় পেয়েছে হলুদ প্যানেল।

ক্যাম্পাস ডেস্ক:রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বুধবার ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়। এই উপলক্ষে সকাল ১০টায় অনুষ্ঠিত হয় র‌্যালি। র‌্যালিটি শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে যায়। সেখানে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান এবং উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়াসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী’র সঞ্চালনায় সেখানে উপাচার্য মুজিবনগর দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তৃতা করেন।

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বাই-সাইকেল চুরি এখন নিত্যদিনকার বিষয় হয়ে দাড়িয়েছে। বলতে গেলে চোরদের অভয়ারণ্যে পরিণত হয়েছে বাকৃবি ক্যাম্পাস। এদিকে বিশ্ববিদ্যালয় প্রসাসনের নীরব ভূমিকা নিয়ে অভিযোগ তুলেছে ভুক্তভোগী শিক্ষার্থীরা। তারা বলছেন, নিরাপত্তার গাফিলতির কারণেই এ চুরিগুলো থামানো যাচ্ছে না।

escort izmir