এগ্রিলাইফ২৪ ডটকম, ডেস্ক:শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি রসায়নের অধ্যাপক ড. নুরজাহান বেগম বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি) এর সদস্য হিসেবে গত ১৬ ই জুলাই শপথ গ্রহনের মাধ্যমে যোগদান করেন। ইতিপূর্বে গত ৫ই জুলাই জনপ্রশাসণ মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে।

ক্যাম্পাস ডেস্ক:শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এনিম্যাল সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত সেমিনার গ্যালারি এবং সেমিনার লাইব্রেরি উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ এই সেমিনার রুম উদ্বোধন করেন। হেকেপ সাব-প্রজেক্ট সিপি-৬২০৩ এর মাধ্যমে সেমিনার গ্যালারিতে মাল্টিমিডিয়া, আধুনিক সাউন্ড সিস্টেম, ডিজিটাল স্ক্রিন, শীতাতাপ নিয়ন্ত্রিত অত্যাধুনিক সুবিধা সম্বলিত।

এগ্রিলাইফ২৪ ডটকম:শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন ইউএসএ ইন্‌ক আয়োজিত এক সংবর্ধনায় সংবর্ধিত হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব এবং শেরেবাংলা কৃষিবিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন এর সাধারন সম্পাদক এবং অফিসার্স ক্লাব ঢাকার কোষাধ্যক্ষ কৃষিবিদ জনাব মেজবাহ্ উদ্দিন।

ক্যাম্পাস ডেস্ক:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (আইবিএস) আয়োজিত ‘আদিবাসী জাতিসত্তার আত্মপরিচয়’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার আজ শুক্রবার অনুষ্ঠিত হয়। এদিন সকাল ১০টায় ইনস্টিটিউটের সেমিনার কক্ষে এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান ও সম্মানিত অতিথি ছিলেন প্রখ্যাত কথা সাহিত্যিক প্রফেসর হাসান আজিজুল হক। আইবিএস পরিচালক প্রফেসর স্বরোচিষ সরকার অনুষ্ঠানে সভাপতিত্ব ও স্বাগত বক্তৃতা করেন।

অাবুল বাশার মিরাজ, বাকৃবি:দেশের বর্ধনশীল জনসংখ্যার খাদ্য ও পুষ্টির নিরাপত্তা নিশ্চিত করতে ১৯৬১ সালের ১৮ আগস্ট প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়। বিশ্বব্যাপী সবুজ বিপ্লবের এই যুগে কৃষি শিক্ষা, গবেষণা ও সম্প্রসারণের মাধ্যমে বিশ্ববিদ্যালয়টি তাদের লক্ষ্য পূরণে এগিয়ে চলছে। এখন পর্যন্ত এই বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক মানসম্পন্ন ৪৬ হাজার ১২৫ জন দক্ষ কৃষি গ্রাজুয়েট ডিগ্রী লাভ করেছেন। আর বিশ্ববিদ্যালয়ের সকল গ্র্যাজুয়েটদের একটি প্ল্যাটফর্মের আওতায় নিয়ে আসার লক্ষ্যে কাজ করছে বাকৃবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

আবুল বাশার মিরাজ, বাকৃবিঃআগামী ২২ জুলাই বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) অনুষ্ঠিত হবে ‘সাফল্য ও গৌরবের ৫৭ বছর উদযাপন এবং হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট’ এর উদ্বোধন। আর এ অনুষ্ঠানকে সামনে রেখে নানা সাজে সজ্জিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের সবুজ ক্যাম্পাস। উৎসব আমেজ বিরাজ করেছে ক্যাম্পাস জুড়ে। পুরো ক্যাম্পাসকে পরিষ্কার পরিচ্ছন্ন করে অলঙ্কিত করা হচ্ছে।