বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ-রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আনন্দ শোভাযাত্রা

ক্যাম্পাস ডেস্ক:বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফল উৎক্ষেপণ উপলক্ষে আজ সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এক আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এদিন সকাল ১০:৩০ মিনিটে সাবাস বাংলাদেশ চত্বর থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে সিনেট ভবন চত্বরে শেষ হয়। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীরা অংশ নেন।

শোভাযাত্রা শুরুর আগে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফল উৎক্ষেপণের মাধ্যমে বাংলাদেশ স্যাটেলাইট ক্লাবের এক গর্বিত সদস্য হলো যা সামগ্রিকভাবে বাঙালি জাতিকেও গৌরবান্বিত করলো। বঙ্গবন্ধু যে স্বপ্নের সোনার বাংলা গড়তে নিরলস প্রয়াসী ছিলেন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্নের সফল বাস্তবায়নে এগিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধু স্যাটেলাইট -১ উৎক্ষেপণ তারই উজ্জ্বল স্বাক্ষর। এই স্যাটেলাইটের মাধ্যমে আমরা টেলিযোগাযোগসহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিভিন্ন ক্ষেত্রে যে সব সুবিধা পাব তা আমাদের জাতীয় উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আমাদের তরুণ প্রজন্ম তাদের মেধা, মনন ও সৃজনী প্রতিভার মাধ্যমে আগামীতে দেশকে আরও এগিয়ে নিয়ে যাবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ধন্যবাদ জ্ঞাপন করে র‌্যালির সমাপ্তি ঘোষণা করেন। এই আয়োজনে অন্যদের মধ্যে কোষাধ্যক্ষ প্রফেসর মোস্তাফিজুর রহমান আল-আরিফ, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকারসহ প্রশাসনের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি, হল প্রাধ্যক্ষ প্রমুখ অংশ নেন।

ছাত্র উপদেষ্টা প্রফেসর জান্নাতুল ফেরদৌস অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।