বাকৃবিতে ফ্যাব ল্যাব উদ্বোধন

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু, বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের হেকেপ-এআইএফ সাব প্রজেক্ট এর উদ্যোগে তরুণ প্রজন্মের উদ্ভাবনী শক্তিকে কাজে লাগিয়ে নতুন নতুন জনকল্যানমূলক প্রযুক্তি উদ্ভাবনের লক্ষ্যে ‘ফ্যাব ল্যাব’ স্থাপন করা হয়েছে। সোমবার ১৪ মে ২০১৮ বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি শক্তি ও যন্ত্র বিভাগে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলী আকবর এর উদ্বোধন করেন।

প্রকল্পের এসপিএম ও প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জসিমউদ্দিন খানের সভাপতিত্বে এবং ডেপুটি এসপিএম প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর ড. মোহাম্মদ আশিক-ই-রাব্বানী।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর বলেন, শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় জাতীয়ভাবে ভালো অবস্থানে রয়েছে। আমাদের এই অগ্রগতি ধরে রাখতে হবে। যুগের চাহিদার সাথে তাল মিলিয়ে গবেষণা কার্যক্রম আরও দক্ষতারসাথে পরিচালনা করতে হবে। এই ফ্যাব্রিগেশন ল্যাবরেটরিকে নিজের পায়ে দাঁড়াতে হবে। এ জন্য জনগণের চাহিদা অনুযায়ী পন্য তৈরী ও সঠিক বিপণনের ব্যবস্থা করতে হবে।

পরে ভাইস-চ্যান্সেলর ও অতিথিগণ ল্যাবের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। উপস্থিত অতিথিগণ বলেন ফ্যাব ল্যাব কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং বলেন এর ভবিষ্যৎ খুবই ভালো, সঠিক দিক নির্দেশণা পেলে এটি দেশে ও বিদেশে বাকৃবির জন্য সুনাম অর্জন করতে সক্ষম হবে। অনুষ্ঠানে সকল অনুষদের ডীন, বিভিন্ন বিভাগীয় প্রধান, আমন্ত্রিত অতিথিগণ অংশগ্রহণ করেন।