সুবিধাবঞ্চিত পরিবারকে ঈদ সামগ্রী দিল শেকৃবির স্বেচ্ছাসেবী সংগঠন ফানুস

শেকৃবি প্রতিনিধি, ঢাকা: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‍‌‌‌‌‌‌‌"ফানুস" শনিবার সকালে সুবিধাবঞ্চিত ও অসহায় পরিবারের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে ঈদ সামগ্রী বিতরণ করেছে। সংগঠটি দ্বিতীয়বারের মত অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী প্রদান করল। এবার তারা ১১৫ টি দরিদ্র পরিবারকে সেমাই, চিনি. কনডেন্স মিল্ক এবং ৮৫ জন সুবিধা বঞ্চিত শিশুদের  নতুন জামা বিতরণ করে।

ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেকৃবির সহযোগী অধ্যাপক কে বি এম সাইফুল ইসলাম, ও জসিম উদ্দিন এবং সহকারী অধ্যাপক মহাব্বত আলী, মো: আরিফ হোসেন, নিপা মোনালিসা প্রমুখ। এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার আরশাদ খান।
 
এক পা বিহীন রিক্সাচালক খোকন বলেন, আমার এক পা নেই। অনেক কষ্টে রিক্সা চালাই, ছেলে মেয়েদের ভালো কিছু দিতে পারি না। ফানুস আমার দুই ছেলে মেয়েকে নতুন জামা দিয়েছে, আবার সেমাই, চিনিও দিয়েছে। আমি অনেক বেশি খুশি হয়েছি।

ফানুসের লিডার মমিন সরকার বলেন, সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষদের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে আমাদের এ প্রচেষ্টা। গত বছরও আমরা বস্তির ৪০টি পরিবারকে ঈদ সামগ্রী দিয়েছিলাম। এবার মাত্র সাত দিনের প্রস্তুতিতে দুটি বস্তি থেকে ৬০-৭০ জন এবং আমাদের আবাসিক হলে কর্মরত ৪০ জন শিশুকে নতুন জামা দিতে পেরেছি। আমাদের শিক্ষক, ছাত্রছাত্রী ও সংগঠনের স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় এসব সম্ভব হয়েছে।