নোবিপ্রবি শিক্ষার্থী মাইন উদ্দিনের বিদেশে স্বর্ণ পদক অর্জন

নোবিপ্রবি শিক্ষার্থী মাইন উদ্দিনের বিদেশে স্বর্ণ পদক অর্জন

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন বিভাগের চতুর্থ ব্যাচের শিক্ষার্থী মাইন উদ্দিন ভারতের নয়া দিল্লিতে অবস্থিত সাউথ এশিয়ান বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স প্রোগ্রামে অংশগ্রহণ করে সম্মানজনক স্বর্ণ পদক অর্জন করেছেন। বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স বিভাগ থেকে ২০১৬-১৮ শিক্ষাবর্ষে ১ম স্থান অধিকার করায় তিনি এই গৌরব অর্জন করেন।  

গত ৭ জুন নয়া দিল্লি প্রবাসী ভারতীয় কেন্দ্রে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়টির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানে নেপালের শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী গিরিরাজ মনি পোখারেলের হাত থেকে তিনি এই পদক গ্রহণ করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন সার্কের মহাসচিব আমজাদ হুসাইন বি সিয়াল।

সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ও সাউথ এশিয়ান বিশ্ববিদ্যালয়ের গভার্নিং বোর্ডের সদস্য প্রফেসর আব্দুল মান্নান, মাইন উদ্দিনের এই অর্জনে তাৎক্ষণিক অভিনন্দন জানান। এছাড়া সার্ক ও বিমসটেকের নির্বাহী পরিচালক (পররাষ্ট্র মন্ত্রণালয়) মো: শামসুল আলম বলেন, "এ সাফল্য বাংলাদেশকে গর্বিত করেছে"।

মাইন উদ্দিন এ গৌরবোজ্জ্বল সাফল্যেও নেপথ্যে তার মা-বাবা ও শিক্ষকদের অবদানের কথা স্বীকার করেন। বিশেষ করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্তরিকতা তাকে আজকের অবস্থানে নিয়ে আসতে সহায়তা করেছে বলে তিনি মনে করেন।

তিনি বর্তমানে জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগে লেকচারার হিসেবে কর্মরত আছেন।

উল্লেখ্য, সাউথ এশিয়ান ইউনিভার্সিটি সার্ক প্রতিষ্ঠিত একটি বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান । এ বছর এশিয়ার আটটি দেশের মোট ১৭৬ জন শিক্ষার্থী সমাবর্তনে অংশ নেয়। এদের মধ্যে ১০ জনকে এমফিল ও ৬ জনকে পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়।

wso shell Indoxploit shell fopo decode hızlı seo googlede üst sıraya çıkmak seo analiz seo nasıl yapılır iç seo nasıl yapılır evden eve nakliyat halı yıkama bmw yedek parça hacklink panel bypass shell hacklink böcek ilaçlama paykasa fiyatları hacklink Google