হিমার জন্য সহযোগিতার হাত বাড়াই

শেকৃবি প্রতিনিধি: হালিমা আক্তার হিমা, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে কৃষি অর্থনীতি বিভাগে ১ম বর্ষে অধ্যায়নরত একজন মেধাবী ছাত্রী। জন্মের ১.৫ বছর বয়স এ হিমোফিলিয়া-এ নামক জটিল রোগ এবং পরবর্তীতে ভন উইলিব্রান্ড রোগ দেখা দেয় যা রক্তের ফ্যাক্টর-৮ কে নষ্ট করে দেয়। এ ধরনের রোগীদের কোথাও কেটে গেলে রক্তপাত বন্ধ হয় না। তাছাড়াও অনেক শারীরিক সমস্যা তো আছেই। তাই ওর জন্য যে কোন ধরনের অপারেশন জীবনের জন্য ঝুঁকিপূর্ণ।

এমন পরিস্থিতিতে হিমার অভারিতে সিস্ট (টিউমার টাইপ) ধরা পড়ে। তলপেটে অসহনীয় ব্যাথা হয়। ঢাকা মেডিকেল কলেজ এ গাইনী এবং হেমাটালজি ডাক্তার দের মতে অতি দ্রুত অপারেশন করা দরকার। তা না হলে পরবর্তীতে দুরারোগ্য রোগ ক্যান্সার এ পরিনত হতে পারে। কিন্তু এই অপারেশনটি জটিল করে তুলেছে হিমোফিলিয়া-এ এবং ভন উইলিব্রান্ড রোগটি। অপারেশনকালীন এবং পরবর্তীতে রক্তপাত বন্ধ করে রাখতে Alpha net+Factor-8 দিতে হবে। এর জন্য অপারেশন বাবদ প্রায় ১৫ লক্ষ টকা প্রয়োজন। শুধু হালিমা আক্তার হিমাই নয় ওর একমাত্র ভাই হাবিবও জন্ম থেকে হিমোফিলিয়া রোগ এ আক্রান্ত।

স্বল্প বেতনে চাকরি করে ওদের বাবা চিকিৎসার খরচ চালাতো। দীর্ঘ ১৮ বছর তাদের বাবা তাদের চিকিৎসার খরচ দিয়ে লালন পালন করে বড় করেছে। যার কারনে তাদের কোন জমানো অর্থ নেই। এমন অবস্থায় হিমার বড় অংকের টাকায় চিকিৎসা একার পক্ষে অসম্ভব। সঠিক সময়ে চিকিৎসা না করা হলে দুরারোগ্য রোগ ক্যান্সার এ পরিনত হতে পারে। তাই আসুন হিমাকে তার পূর্বের অবস্থায় ফিরিয়ে আনতে সবাই এগিয়ে আসি। হিমার জন্য সাহায্য পাঠাতে পারেন নিম্নোক্ত একাউন্টে:
বিকাশ একাউন্ট: ০১৬৮২৫৪৫৫৯৮, ০১৯৮২০৬২১৫৪
রকেট একাউন্ট: ০১৯৪৩৮৪৫৮২৭৫, ০১৯৮২০৬২১৫৪২
ডাচ বাংলা ব্যাংক একাউন্ট: MD. HIRON PATOWARY
1011030118512