নব নিয়োগপ্রাপ্ত ৩৬তম বিসিএস (কৃষি) ক্যাডার কর্মকর্তাদের ওরিয়েন্টশন কর্মশালা

এগ্রিলাইফ ডেস্ক:রাজধানীর বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) অডিটরিয়ামে নব নিয়োগপ্রাপ্ত ৩৬তম বিসিএস (কৃষি) ক্যাডার কর্মকর্তাদের ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ কর্মশালার আয়োজন করে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ মোহাম্মদ মহসীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এমপি। বিশেষ অতিথি ছিলেন কৃষি সচিব মো. নাসিরুজ্জামান  ও বিএআরসি’র নির্বাহী চেয়ারম্যান ড. মো. কবীর ইকরামুল হক।

কৃষি মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী আজ (০৩ সেপ্টেম্বর ২০১৮) ৩৬তম বিসিএস (কৃষি) ক্যাডারের ৩০৪ জন নবীন কর্মকর্তা যোগদান করেন এবং দিনব্যাপি কর্মশালায় অংশ নেন। যোগদান পত্রের সাথে কর্মকর্তাগণ সকল স্থাবর/অস্থাবর সম্পত্তির বিবরণ সম্বলিত একটি ঘোষণা পত্র ও তিনশ টাকার নন-জুডিশিয়াল স্টাম্পে নিজে বা পরিবারের অন্যান্য সদস্যদের জন্য যৌতুক নিবেন না এবং যৌতুক দিবেন না মর্মে একটি বন্ড দাখিল করেন।

ওরিয়েন্টেশন কর্মশালার মাধ্যমে কৃষি মন্ত্রণালয় ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিভিন্ন উইং এবং বিভাগীয় কার্যক্রমসহ কর্মকর্তাদের আচরণ বিধিমালা সম্পর্কিত প্রাথমিক ধারণা দেয়া হয়। নতুন কর্মকর্তাগণ আগামী ০৯ সেপ্টেম্বর ২০১৮ তারিখের মধ্যে মন্ত্রণালয় থেকে পদায়িত নিজ নিজ কর্মস্থলে যোগদান করবেন। কর্মকর্তাদের আরও দক্ষ করার পাশাপশি সফল সম্প্রসারণ কর্মী হিসেবে গড়ে তুলতে আঞ্চলিক পর্যায়ে সপ্তাহব্যাপী প্রশিক্ষণের আয়োজন করা হবে।