শাবিপ্রবির সাবেক উপাচার্যের নোবিপ্রবিতে অতিথি অধ্যাপক হিসেবে যোগদান

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডঃ আমিনুল হক ভূঁইয়া নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) খাদ্য প্রযুক্তি এবং পুষ্টিবিজ্ঞান বিভাগে অতিথি অধ্যাপক হিসেবে যোগদান করেছেন।

অধ্যাপক ডঃ আমিনুল হক ভূঁইয়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে ২০১৩ সালের জুলাই মাস থেকে ২০১৭ সালের জুলাই মাস পর্যন্ত সফলভাবে ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইন্সটিটিউটের শিক্ষক এবং ওই ইন্সটিটিউটের পরিচালকের দায়িত্ব পালন করেছেন।

এদিকে শাবিপ্রবির সাবেক শিক্ষার্থীবৃন্দ এবং বর্তমানে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে কর্মরত শিক্ষকেরা অধ্যাপক ডঃ আমিনুল হক ভূঁইয়াকে আন্তরিক অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ আবু নছর মিয়া, জনাব মোঃ শাহরিয়ার কবির শাকিল, জনাব রাজিয়া সুলতানা, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ আজিজুল হক, পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক জনাব সঞ্জয় কুমার প্রমুখ।

তাঁরা এ ব্যাপারে বলেন, অধ্যাপক ডঃ আমিনুল হক ভূঁইয়ার মত একজন গুণী এবং কৃতি শিক্ষক নোবিপ্রবিতে যোগদান করায়, বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রা বেগবান হবে। এজন্য শিক্ষকেরা, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ এম অহিদুজ্জামানের ভূয়সী প্রশংসা ও কৃতজ্ঞতা পোষণ করেন । তাঁরা নব নিযুক্ত অতিথি অধ্যাপকের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সফল কর্মময় জীবন প্রত্যাশা করেন।