ভিন্ন আঙ্গিকে জন্মদিন পালন করলেন শেকৃবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক

শেকৃবি প্রতিনিধি:গত ০৯ অক্টোবর মঙ্গলবার ছিল রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃহাবিবুর রহমানের জন্মদিন। স্বভাবতই জন্মদিন মানেই বন্ধুু-বান্ধব, প্রিয়জনদের সাথে কেক কাটা, খাওয়া-দাওয়া, হৈ হুল্লোড় আর জম্পেশ আড্ডা।

জন্মদিনের আনন্দগুলো আর কার কার সাথে বিনিময় হবে?  প্রিয়জনদের ভিড়ে পরম প্রিয়জন যিনি তিনিই তো নেই। পাড়ি জমিয়েছেন দূর দেশে, না ফেরার দেশে। এইতো  সেদিন গত ২৩ সেপ্টেম্বর তিনি তার জন্মদাতা পরম প্রিয় বাবাকে চিরদিনের জন্য হারিয়ে ফেলেছেন। বিদায় দিয়েছেন তার সুখ-আনন্দের শহর থেকে। তাই তিনি তার এবারের জন্মদিন পালন করেছেন একটু ভিন্ন আঙ্গিকে।

তিনি সিদ্বান্ত নেন দুঃস্থ, অসহায়দের মুখে দুমুঠো খাবার তুলে দেওয়ার মধ্য দিয়েই পালন করবেন তার জন্মদিন। সেদিন বিকেল ৩.০০ টায় রাজধানীর চন্দ্রিমা উদ্যানে হাজির হন কিছু খাবার নিয়ে। সেখানে ছোট ছোট এতিম, অসহায় ও সুবিধাবঞ্চিত শিশু ও দুঃস্থ মহিলাদের মাঝে খাবার বিলিয়ে দেন। এভাবেই তাদের সাথে লুকিয়ে থাকা শোকের মাঝেও জন্মদিনের আনন্দ ভাগাভাগি করে নেন।

হাবিবুর রহমান বলেন "বাংলাদেশের বিত্তবান লোকেরা প্রত্যেকে যদি অন্তত তাদের জন্মদিনের কেক কাটা ও ট্রিটের খরচগুলো দুঃস্থ অসহায়দের মাঝে বিলিয়ে দেয় তবে এদেশে কোনো দুঃস্থ অসহায় থাকবে না।"